ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আহসানউল্লাহর অধ্যাপকের পক্ষে বাদীকে জেরা ৯ ফেব্রুয়ারি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আহসানউল্লাহর অধ্যাপকের পক্ষে বাদীকে জেরা ৯ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগের মামলায় আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহফুজুর রশিদ ফেরদৌসের পক্ষে বাদী আসাদদৌল্লাহ আল সায়েমকে জেরার জন্য ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ শফিউল আজমের আদালতে বাদীকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবী। কিন্তু এদিন তার পক্ষে জেরা শেষ না হওয়ায় বিচারক আগামি ৯ ফেব্রুয়ারি জেরার পরবর্তী তারিখ ঠিক করেছেন।

গত ৩ নভেম্বর এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

এর আগে গত ৩০ জুলাই নারী সহায়তা ও তদন্ত বিভাগে কর্মরত পুলিশের এসআই আফরোজ আইরীন কলি আসামি মাহফুজুর রশিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমর আইনের ৯-এর ৪ (খ) ধারায় শিক্ষার্থীদের ধর্ষণের চেষ্টা এবং ১০ ধারায় যৌন নিপীড়নের অভিযোগে এবং ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ৮ ধারা ও ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনের ৯ (খ) ধারায় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ওই অভিযোগপত্র দাখিল করা হয়।

গত বছর ৪ মে দিবাগত রাতে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের সহকারী ওই অধ্যাপককে তার নিজ বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ৫ মে দুদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। রিমান্ড শেষে ৭ মে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়