ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আয়ের চেয়ে তহবিল ব্যয় বেশি প্রাইম ফাইন্যান্সের

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৭, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আয়ের চেয়ে তহবিল ব্যয় বেশি প্রাইম ফাইন্যান্সের

অর্থনৈতিক প্রতিবেদক : দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। এতে দেখা গেছে, ঋণের সুদ বাবদ আয়ের চেয়ে তহবিল ব্যয় বেশি।

সর্বশেষ পর্ষদ সভায় কোম্পানিটির জানুয়ারি, ২০১৭ থেকে জুন, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। বুধবার বিকেলে এই সভা অনুষ্ঠিত হয়।

আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে দেখা গেছে, তহবিল ব্যয় বেশি হলেও বিনিয়োগ থেকে ভালো আয় আসায় প্রতিষ্ঠানটি দ্বিতীয় প্রান্তিকে লোকসান কমাতে পেরেছে।

আর্থিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ৬ মাসে কোম্পানিটি ঋণের সুদ বাবদ আয় হয়েছে ৩৮ কোটি ১৫ লাখ ৬৬ হাজার টাকা। অথচ এই সময়ে কোম্পানিটির আমানত এবং অন্যান্য তহবিলের সুদ প্রদানে ব্যয় হয়েছে ৪৯ কোটি ৯৬ লাখ ৬৬ হাজার টাকা। তহবিল পরিচালনায় কোম্পানিটির প্রকৃত লোকসান ১১ কোটি ৮০ লাখ ৯৯ হাজার টাকা। গত তিন মাসেও কোম্পানিটিকে ১৬ কোটি ৪৯ লাখ টাকা সুদ আয়ের বিপরীতে ২৫ কোটি ৯৭ লাখ টাকার সুদ পরিশোধ করতে হয়েছে। যদিও কোম্পানিটির তহবিল ব্যয় আগের বছরের একই সময়ের তুলনায় কিছুটা কমেছে।

এদিকে ৬ মাসে বিনিয়োগ থেকে আয় এসেছে ৭ কোটি ১৪ লাখ টাকা। যা এর আগে লোকসান ছিল। এর মাধ্যমে কোম্পানিটির প্রকৃত লোকসান কমেছে।

৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৪৫ টাকা। যা এর আগে ছিল ২.২০ টাকা। গত তিন মাসে শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৮৯ টাকা। যা এর আগে ছিল ১.৪৯ টাকা।

এ ছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮.৭৬ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৬ শেষে ছিল ১০.২১ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৫ টাকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়