ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ও ইংরেজি দৈনিক অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের নেতৃবৃন্দ এ দাবি জানান।

সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীকে নিয়ে জাতীয় সংসদে সংসদ সদস্য শামীম ওসমান ঢালাওভাবে  বক্তব্য দিয়েছেন, তা দুঃখজনক। সংসদ সদস্য নিজাম হাজারীর দায়ের করা মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার করতে হবে।’ অবিলম্বে মামলা প্রত্যাহার না করা হলে আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন তারা।  

তারা বলেন, ‘গণমাধ্যমের কোনো প্রতিষ্ঠান বা ব্যক্তির বিরুদ্ধে কারো অভিযোগ থাকলে তিনি প্রতিবাদ করতে পারেন কিংবা কাউন্সিলে যেতে পারেন। কিন্তু জাতীয় সংসদে যার কথা বলার কোনো এখতিয়ার নেই, তাকে ব্যক্তিগত আক্রমণ করে বক্তব্য প্রদান অবশ্যই শিষ্টাচার বর্জিত আচরণ।’ এ ব্যাপারে তারা জাতীয় সংসদের স্পিকারের হস্তক্ষেপ কামনা করেন।  

এসময় বিএফইউজে মহাসচিব ওমর ফারুক, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূইয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, সাংবাদিক অমিয় ঘটক পুলক, শাহজাহান মিয়া, মাহমুদুর রহমান খোকন বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৭/আসাদ/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়