ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইনস্টাগ্রামে পোস্ট করা যাবে ফেসবুক স্টোরি

মোখলেছুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ১১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইনস্টাগ্রামে পোস্ট করা যাবে ফেসবুক স্টোরি

ফেসবুক তাদের মালিকানায় থাকা একাধিক প্ল্যাটফর্মে একই ফিচার ব্যবহার করার উদ্যোগ গ্রহণ করেছে। যেমন একজন ব্যবহারকারী এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে সরাসরি স্টোরি পোস্ট করতে পারে।

ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা বেশ কিছুদিন থেকেই তাদের স্টোরিগুলো ফেসবুকে পোস্ট করার সুবিধা পাচ্ছেন। টেকক্রাঞ্চের এক প্রতিবেদন অনুযায়ী, এবার ফেসবুক ব্যবহারকারীরাও তাদের স্টোরিগুলো ইনস্টাগ্রামে পোস্ট করতে পারবেন।

তবে ফিচারটি আপাতত কেবল টেস্টারদের জন্য উন্মুক্ত করা হয়েছে এবং এটি ফেসবুক অ্যাপের স্টোরি প্রাইভেসি সেটিংস পেজে পাওয়া যাচ্ছে।

ফেসবুকের একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক এখন আনুষ্ঠানিকভাবে এই ক্রস পোস্টিং ফিচারটি পরীক্ষা করছে। ফিচারটি বর্তমানে বেটা পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। তাই সকল ফেসবুক ব্যবহারকারীদের জন্য এটি চালু হবে কিনা তা এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

তবে হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ফেসবুক এবং ম্যাসেঞ্জার অ্যাপসকে একত্রীকরণের বিস্তৃত পরিকল্পনা রয়েছে ফেসবুকের। সে হিসেবে নতুন এই ক্রস পোস্টিং ফিচারটি চালু হতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

অ্যাপ অ্যানির একটি প্রতিবেদন অনুসারে, বিশ্বের চারটি জনপ্রিয় অ্যাপ ফেসবুকের মালিকানাধীন। বর্তমানে শুধুমাত্র টিকটক ফেসবুকের চেয়ে এগিয়ে রয়েছে। সেন্সর টাওয়ারের প্রতিবেদনে জানানো হয়েছে, ২০২০ সালের জানুয়ারির মাসে টিকটক অ্যাপটি সর্বমোট ১০৪.৭ মিলিয়ন বার ইনস্টল করা হয়েছে। যাহোক, ফেসবুকের অ্যাপগুলো এখনও বিশ্বজুড়ে সর্বাধিক জনপ্রিয় এবং এগুলোর কোটি কোটি ব্যবহারকারী রয়েছে।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়