ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইবির খেলোয়াড়দের মারধর: জাবিতে তদন্ত কমিটি গঠন

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ১৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইবির খেলোয়াড়দের মারধর: জাবিতে তদন্ত কমিটি গঠন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়-কর্মকর্তাদের মারধরের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ডিসিপ্লিন বোর্ডের সুপারিশের ভিত্তিতে সিন্ডিকেট থেকে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সিন্ডিকেটের সদস্য সচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ জানান।

তিনি জানান, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হককে প্রধান করে এ তদন্ত কমিটি গঠিত হয়েছে। কমিটির সদস্যরা হলেন- পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফি মুহাম্মদ তারেক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক মো. আব্দুল্লাহ্ হেল কাফী ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে আরা। এ ছাড়া কমিটিতে সদস্য সচিব হিসেবে আছেন পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক কাজী গোলাম মর্তুজা।

এছাড়া, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগের নবীন শিক্ষার্থীদের র‌্যাগিং দেয়ার অভিযোগ ওঠার পর ঘটনা তদন্তে সিন্ডিকেট থেকে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়েছে বলেও জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

গত ১০ এপ্রিল বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ হ্যান্ডবল সেমিফাইনাল খেলা চলাকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধর করা হয়।

 

 

রাইজিংবিডি/সাভার/১৯ এপ্রিল ২০১৯/তহিদুল ইসলাম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়