ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ইমামকে চাকরিচ্যুত করায় বিক্ষোভ সংঘর্ষ, আহত ১০

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইমামকে চাকরিচ্যুত করায় বিক্ষোভ সংঘর্ষ, আহত ১০

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে এক ইমামকে চাকরিচ্যুত করার প্রতিবাদে বিক্ষোভ করেছে স্থানীয় মুসল্লিরা। এ সময় উত্তেজনা দেখা দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ধাওয়া করে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও লাঠিচার্জ করে। এতে অন্তত ১০ জন আহত হয়।

শুক্রবার জুমার নামাজের সময় একলাশপুর বাজার জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

গুরুতর আহতরা হলেন- একলাশপুর এলাকার আলমগীর হোসেনের ছেলে আপন (২০), আতিক উল্যার ছেলে মাহফুজুর রহমান (৩২) ও লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চরআফজাল গ্রামের শফিকুল আলমের ছেলে মোহাম্মদ আলী (২০)। এদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পহেলা বৈশাখের আগের জুমার খুতবার আগের আলোচনায় একলাশপুর বাজার জামে মসজিদের ইমাম মাওলানা ওমর ফারুক পহেলা বৈশাখ পালন ও মঙ্গল শোভাযাত্রা করা হারাম বলে আলোচনা করেন। পরে বিষয়টি নিয়ে মসজিদ কমিটির সভাপতি শিল্পপতি জামাল উদ্দিন কয়েকজনকে নিয়ে এর প্রতিবাদ করেন। পরবর্তীতে ১৯ সদস্য বিশিষ্ট মসজিদ কমিটির ৬ জন সদস্য জরুরি বৈঠক করে ইমাম ওমর ফারুককে চাকরিচ্যুত করেন।

আজ জুমার নামাজে আসা মুসল্লিরা এর প্রতিবাদ, কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন, মসজিদের গেটে ব্যক্তির নাম প্রত্যাহার দাবি করে এবং দেয়ালে থাকা পোস্টার ছিঁড়ে বিক্ষোভ করে। এ সময় মসজিদ প্রাঙ্গণে উত্তেজনা দেখা দেয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মুসল্লিদের ধাওয়া, লাঠিচার্জ ও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। এতে অন্তত ১০ জন আহত হয়েছে।

মসজিদ কমিটির সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, পহেলা বৈশাখ নিয়ে বির্তকিত আলোচনা করায় সভাপতি জামাল উদ্দিন কমিটির কয়েকজনকে নিয়ে বৈঠক করে ইমাম ফারুককে বিদায় করে দেন। এই নিয়ে মুসল্লিদের মধ্যে উত্তেজনা দেখা দিলে এ ঘটনা ঘটে।

তিনি আরো বলেন, খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. শাহজাহান শেখ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোস্তফা জাবেদ কাউছার ঘটনাস্থল পরিদর্শন করে আগামী সাত দিনের মধ্যে মসজিদের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করার নির্দেশ দেন।

বেগমগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান শেখ জানান, ঘটনাস্থলে মুসল্লিদের মধ্যে উত্তেজনা দেখা দেয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।



রাইজিংবিডি/নোয়াখালী/৩ মে ২০১৯/মাওলা সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়