ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইসির দিকে তাকিয়ে আ.লীগের মহানগর সম্মেলন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ৩১ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসির দিকে তাকিয়ে আ.লীগের মহানগর সম্মেলন

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আগামী ডিসেম্বরে চূড়ান্ত হলেও দলটির গুরুত্বপূর্ণ দুটি শাখা ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সম্মেলন কবে হবে তা নির্বাচন কমিশনের ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি জানিয়েছেন, ঢাকা ও চট্টগ্রামে সিটি করপোরেশনের তারিখ দেখে মহানগরের সম্মেলনের তারিখ দেয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলী সভা শেষে এ কথা জানান তিনি।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সম্মেলনের তারিখ ঘোষণা না হওয়া নেতা-কর্মীদের মনে প্রশ্ন রয়েছে- এ সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ঢাকা ও চট্টগ্রাম মহানগরে সিটি করপোরেশনের নির্বাচনের বিষয়টি রয়েছে।  আমরা অপেক্ষায় আছি নির্বাচন কমিশন সিডিউলটা কিভাবে দেয়। এই তিন মহানগরে নির্বাচনের শিডিউল ঘোষণার সঙ্গে মিল রেখে সম্মেলনের তারিখ দেয়া হবে।  এই বিষয়ে আমাদের প্রস্তুতি রয়েছে।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে সরকার মিথ্যাচার করছে বলে বিএনপির অভিযোগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য কেমন সেই বিষয়টি দেখতে মেডিক‌্যাল বোর্ড আছে। সেখানে বিএনপির ও খালেদা জিয়ার ডাক্তার রয়েছে। তার স্বাস্থ্যের বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে বিস্তারিত মেডিক‌্যাল বোর্ডই বলবে।

অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘শুদ্ধি অভিযান বিএনপির ভালো লাগবে না। কারণ তারা পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন। হাওয়া ভবন এদেশের সকল দুর্নীতির সকল প্রকার অপকর্মের হোতা। তারা দুর্নীতির জন্য একজনকেও শাস্তি দিতে পারেনি। তারা যা পারেনি শেখ হাসিনা সেটি করছেন। জনগণের প্রশংসা পাচ্ছেন। জাতিসংঘসহ সবাই প্রশংসা করছে। জনগণের কাছে জনপ্রিয়তা বেড়ে গেছে, এটাই তাদের গাত্রদাহ হচ্ছে।’


ঢাকা/পারভেজ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়