ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঈদ যাত্রার এমন দিনে ফাঁকা শিমুলিয়া!

শেখ মো. রতন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৪, ৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদ যাত্রার এমন দিনে ফাঁকা শিমুলিয়া!

মুন্সীগঞ্জ সংবাদদাতা: অবাক করার মতো ঈদ যাত্রার এমন দিনে শিমুলিয়া ফাঁকা। নেই কোন যানজট।

ঈদে ঘরমুখী মানুষের বাড়ি ফেরা পুরোদমে শুরু হয়েছে। শুক্রবার থেকেই মূলত ঈদযাত্রা শুরু হলেও সোমবার (৩ জুন) সকাল থেকেই মুন্সীগঞ্জের লৌহজং এর শিমুলিয়া ঘাটে যানবাহনের তেমন কোনও চাপ নেই। যাত্রীবাহী বাসসহ মালবাহী ট্রাক ও ছোট-বড় সকল প্রকার যান চলাচল মহাসড়কে সীমিত। ও ফেরি ঘাটে ফেরি পারাপারও ছিল অলস।

এখন নৌরুটে ফেরি চলছে ১৮ টি। প্রায় সব ফেরিই অলস সময় কাটাচ্ছে। ঘাটে কোনও যানজট একদমই নেই। সোমবার সকাল থেকে দুপুর ১টা ১৫মিনিট পর্যন্ত প্রায় সাড়ে ৭০০ যান পারাপার হয়েছে বলে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির মেরিন অফিসার আহাম্মদ আলী।

তিনি জানান, ঘাটে যানবাহনের চাপ স্বাভাবিক। ট্রাক আটকে রাখা হচ্ছে। পরে সুযোগ বুঝে পার করে দেওয়া হবে। এর মধ্যে ঘাটে প্রায় ৬০ থেকে ৭০টি ট্রাক রয়েছে। সকালে ছোট গাড়ির একটু চাপ ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ আরও কমে আসছে।



অফিসার আহাম্মদ আলী বলেন, ‘কিছু ফেরি ডকে ছিল। মেরামত করে সেখান থেকে তিনটি ফেরি এ নৌরুটে দেওয়া হয়েছে। এখন মোট ১৮ টি ফেরি চলছে। ঘাটে যানবাহনের চাপ স্বাভাবিক আছে। কোনও সমস্যা হবে না আশা করি।’

এদিকে, ঢাকা-মাওয়া মহাসড়কে গাড়ির চাপও স্বাভাবিক বলে জানিয়েছেন হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম মোর্শেদ তালুকদার। তিনি জানান, ‘মহাসড়কে ছোট গাড়ির খুবই অল্প চাপ আছে। এছাড়া বড় গাড়ির তেমন কোনও চাপ নেই। যান চলাচল স্বাভাবিক আছে।



রাইজিংবিডি/মুন্সীগঞ্জ/৩ জুন ২০১৯/শেখ মোহাম্মদ রতন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়