ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঈদে নতুন নোট বিনিময় শুরু

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৩, ১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে নতুন নোট বিনিময় শুরু

অর্থনৈতিক প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে নতুন নোট বিনিময়ের জন্য বাজারে ছেড়েছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টার থেকে জনসাধারণ নতুন নোট বিনিময় করতে পারবেন। তা ছাড়া,  ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকেও একই সময়ে নতুন নোট বিনিময় শুরু হয়েছে।

নতুন নোট ছুটির দিন ব্যতীত ৮ আগস্ট পর্যন্ত সংগ্রহ করতে পারবেন সাধারণ জনগণ। এবার গ্রাহকদের মাঝে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হচ্ছে। নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে মূল্যমান নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন। তবে একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। 

এদিকে ৩০টি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ও শাখা থেকে নতুন নোট বিনিময় করা হচ্ছে। এগুলো হলো-ঢাকাস্থ এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংকের আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, অগ্রণী ব্যাংকের জাতীয় প্রেস ক্লাব কর্পোরেট শাখা, এন.আর.বি গ্লোবাল ব্যাংক লিমিটেডের মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংক লিমিটেডের কারওরান বাজার শাখা, সোস্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, উত্তরা ব্যাংকের  চকবাজার শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ঢাকা ব্যাংক লিমিটেডের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংক লিমিটেডের গুলশান শাখা , ন্যাশনাল ব্যাংকের মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংকের রাজারবাগ শাখা, পূবালী ব্যাংকের সদরঘাট শাখা, সাউথইস্ট ব্যাংকের কাকরাইল শাখা, ওয়ান ব্যাংক লিমিটেডের বাসাবো শাখা, ব্র্যাক ব্যাংক লিমিটেডের শ্যামলী শাখা, ডাচ্-বাংলা ব্যাংকের,এসএমই এন্ড এগ্রিকালচার শাখার দক্ষিণখান, দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের বনানী শাখা, ব্যাংক এশিয়া লিমিটেডের ধানমন্ডি শাখা, দি সিটি ব্যাংকের বেগম রোকেয়া সরণী শাখা, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের নন্দীপাড়া শাখা, প্রাইম ব্যাংকের এ্যালিফেন্ট রোড শাখা, নারায়ণগঞ্জের মার্কেন্টাইল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা , এক্সিম ব্যাংক লিমিটেডের শিমরাইল শাখা, গাজীপুরের ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের গাজীপুর চৌরাস্তা শাখা, ইউসিবিএল ব্যাংকের গাজীপুর চৌরাস্তা শাখা, সাভারের  উত্তরা ব্যাংক লিমিটেডের সাভার শাখা ও মিউচ্যুয়াল ট্রাষ্ট ব্যাংকের সাভার শাখা এবং কেরানীগঞ্জের ট্রাষ্ট ব্যাংক লিমিটেডের কেরানীগঞ্জ শাখা।



রাইজিংবিডি/ঢাকা/১ আগস্ট ২০১৯/নাসির/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়