ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঈদে রংপুরে বিনোদন কেন্দ্রগুলোতে উৎসবের আমেজ

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে রংপুরে বিনোদন কেন্দ্রগুলোতে উৎসবের আমেজ

নজরুল মৃধা, রংপুর : গরম উপেক্ষা করে শিশু কিশোরসহ সব বয়সের মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে রংপুরের বিনোদন কেন্দ্রগুলোতে। ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে শিশু-কিশোরদের সাথে ছিল অভিভাবকদেরও উপস্থিতি।

রংপুর মহানগরীর তাজহাট জমিদার বাড়ি ও জাদুঘর, প্রয়াস সেনা বিনোদন পার্ক, সিটি চিকলি পার্ক, রংপুর চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, টাউন হল চত্বর, শিরিন পার্ক, খেয়াপার্ক সব স্থানেই মানুষের ছিল ঢল।

একই চিত্র দেখা গেছে শহর থেকে একটু দূরের ভিন্নজগত, আনন্দনগর, মহিপুরঘাট, অবসর, মায়াভুবন, তিস্তা সড়ক সেতু পয়েন্টেও। ছোট-বড় সব বয়সী মানুষের মাঝে ঈদ উদযাপনে ব্যস্ত রয়েছে বিনোদন কেন্দ্রগুলো। ঈদের দ্বিতীয় বৃস্পতিবার ও তৃতীয় দিন শুক্রবার রংপুরের বিনোদন স্পটগুলো ঘুরে এ চিত্র দেখা গেছে।



নগরীতে অবস্থিত তাজহাট রাজ বাড়ি ও জাদুঘর। ঈদের পরদিন থেকে এখানে সব মানুষের পদচারণায় মুখর ছিল। ঐতিহ্যবাহী এই বাড়িটি রংপুরের বিনোদনপ্রেমীদের মধ্যে সবচেয়ে আর্কষণীয়।

মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত নিসবেতগঞ্জের রক্ত গৌরব চত্বর এলাকায় গড়ে উঠেছে প্রয়াস সেনা বিনোদন পার্ক। ঘাঘট নদীর অংশ বিশেষসহ পাশ্ববর্তী বিস্তৃত নিচু এলাকায় সবুজের সাজানো কোলাহল মুক্ত পরিবেশ এই বিশাল পার্কের। এখানে বাঁশ ব্যবহারে সাজানো এ বিনোদন পার্ক।

অন্যদিকে রংপুর সিটি করপোরেশনের উদ্যোগে বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের কোলঘেঁষেই নির্মিত রংপুর সিটি চিকলি পার্ক। সেখানে বিশাল চিকলিবিলের আশপাশ ঘিরে সাজানো হয়েছে শিশু-কিশোরদের আকৃষ্ট করার মতো নানা আয়োজন।



বিলের বুকে স্পিডবোর্ড চলছে দ্রুত বেগে এ পাশ থেকে ওপাশ। হৈ হুল্লোড়ে মেতে উঠছে সবাই। আর স্পিডবোর্ডের ছুটে চলার বেগে বড় বড় ঢেউ এসে ধাক্কা মারছে বিলের দু’কূলে। ছিটকে আসা জলরাশিতে মজা করছেন ছোট বড় সব মানুষই। চিকলি পার্কের মতো ভিন্নজগত, রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, মহিপুরঘাট, তিস্তা সড়ক সেতু পয়েন্ট, টাউন হল চত্বরসহ কারমাইকেল কলেজে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানায় পরিবার নিয়ে ঘুরতে আসা লিটন বলেন, ঈদের ছুটিতে পরিবারকে নিয়ে ঘুরতে এসেছি। বেশ ভালো লাগছে।

রংপুর শিশুপার্কে দলবদ্ধভাবে ঘুরতে আসা একদল তরুণ বলেন, প্রচণ্ড গরম তাদের আনন্দ মাটি করতে পারেনি। গরমের মধ্যে বেশ মজাই হয়েছে।



রংপুর চিড়িয়াখানার ইজারাদার হয়রত আলী বলেন, গত বছরের তুলনায় এবার দর্শনার্থী অনেক কম। তাই ভিড় নেই বললেই চলে। নতুন কিছু ইভেন্ট যোগ করা হলে দর্শনার্থী বাড়তো বলে তিনি জানান।

এদিকে রংপুর অফিসের আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান জানিয়েছেন, রংপুরসহ আশপাশ এলাকায় দিনের তাপমাত্রা ছিল ৩৫ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা কম থাকায় একটু বেশি গরম অনভূত হচ্ছে।



রাইজিংবিডি/রংপুর/৭ জুন ২০১৯/নজরুল মৃধা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়