ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

উইলিয়ামসের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের রেকর্ড গড়া দিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উইলিয়ামসের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের রেকর্ড গড়া দিন

এই সিরিজেই টেস্ট অধিনায়কের দায়িত্ব পেয়েছেন। শন উইলিয়ামস নেতৃত্বের অভিষেক সিরিজ স্মরণীয় করে রাখলেন সেঞ্চুরি দিয়ে। অধিনায়কের সেঞ্চুরির পাশাপাশি ব্রেন্ডন টেলর ও সিকান্দার রাজার ফিফটিতে হারারে টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে জিম্বাবুয়ে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় এই টেস্টে সোমবার জিম্বাবুয়ে প্রথম দিন শেষ করেছে ৬ উইকেটে ৩৫২ রানে। টেস্টের প্রথম দিন জিম্বাবুয়ের সর্বোচ্চ রান এটিই। ৮ উইকেটে ৩৪৪ রান ছিল আগের রেকর্ড, সেটাও এই শ্রীলঙ্কার বিপক্ষেই; ২০১৭ সালে কলম্বোতে।

দারুণ সেঞ্চুরিতে অধিনায়ক উইলিয়ামস করেছেন ১০৭ রান। আক্রমণাত্মক ব্যাটিংয়ে টেলর ৬২ ও রাজা করেছেন ৭২ রান।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে সতর্ক শুরু করেছিল জিম্বাবুয়ে। প্রথম ঘণ্টা নিরাপদে পার করে দেন দুই ওপেনার প্রিন্স মাসভাউরি ও কেভিন কাসুজা। পানি পানের বিরতির পরই কাসভাউরিকে (৯) ফিরিয়ে ২১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন লাহিরু কুমারা।

তিনে নেমে বেশিক্ষণ টেকেননি ক্রেইগ আরভিন (১২)। লাঞ্চের আগে আর কোনো বিপদ হতে দেননি কাসুজা ও টেলর। লাঞ্চের পর কাসুজাকে (৩৮) ফিরিয়ে ৬৩ রানের তৃতীয় উইকেট জুটি ভাঙেন সুরঙ্গা লাকমল।

আক্রমণাত্মক ব্যাটিংয়ে টেলর ফিফটি তুলে নেন ৪৬ বলে। কিন্তু ফিফটির পর ইনিংস বড় করতে পারেননি সাবেক জিম্বাবুইয়ান অধিনায়ক। লাকমলের দারুণ এক ডেলিভারিতে এলবিডব্লিউ হওয়ার আগে ১০ চার ও এক ছক্কায় তিনি ৬২ বলে করেন ঠিক ৬২ রান।

এরপরই দিনে নিজেদের সেরা সময় কাটায় জিম্বাবুয়ে। পঞ্চম উইকেটে রাজাকে সঙ্গে নিয়ে অধিনায়ক উইলিয়ামস গড়েন শতরান ছাড়ানো জুটি। উইলিয়ামস ফিফটি পূর্ণ করেন ৬৩ বলে, রাজা ৬৯ বলে।

দুজনই এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে রাজা থামেন ৭২ রানে। তাকে ফিরিয়ে ১৫৯ রানের বড় জুটি ভাঙেন লাসিথ এম্বুলদেনিয়া। ৯৯ বলে ৪ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান রাজা।

উইলিয়ামস ঠিকই তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। ৯৯ থেকে এম্বুলদেনিয়াকে সুইপ করে চার হাঁকিয়ে তিন অঙ্ক স্পর্শ করেন ১৩০ বলে। পরের ওভারেই ধনঞ্জয়া ডি সিলভাকে স্লগ সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে যান স্বাগতিক অধিনায়ক। ১৩৭ বলে ১০ চার ও ৩ ছক্কায় সাজান ১০৭ রানের ইনিংসটি।

দিনের বাকি সময়ে আর কোনো বিপদ হতে দেননি রেগিস চাকাভা ও টিনোটেন্ডা মুটম্বদজি। সপ্তম উইকেটে ২৮ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন দুজন।


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়