ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

উত্থানে ফেরার আভাস

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৬, ৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উত্থানে ফেরার আভাস

অর্থনৈতিক প্রতিবেদক : টানা নয় দিন পতনে ছিল পুঁজিবাজারের সূচক। অবশেষে পতন কাটিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্যসূচকের উত্থানে ফিরেছে পুঁজিবাজার।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া প্রায় ৮২ শতাংশ কোম্পানির দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৮২ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২৩৯টির, কমেছে ৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৪৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৭০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৫৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯৬৭ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৮০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৬৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টির।



রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৭/আশিক/হাসান/ইভা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়