ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উদ্বোধনের অপেক্ষায় কিশোরগঞ্জবাসীর স্বপ্নের হাসপাতাল

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩০, ১০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উদ্বোধনের অপেক্ষায় কিশোরগঞ্জবাসীর স্বপ্নের হাসপাতাল

কিশোরগঞ্জ প্রতিনিধি: উদ্বোধনের অপেক্ষায় কিশোরগঞ্জবাসীর স্বপ্নের হাসপাতাল। যশোদলে ২০.৮০ একর জায়গার উপর নির্মিত দেশের ২য় বৃহত্তম মেডিকেল কলেজ ও হাসপাতাল এটি।

কিশোরগঞ্জের কৃতি সন্তান বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতির নামে নির্মিত এ হাসপাতালে সর্বাধুনিক চিকিৎসা পাবে অবহেলিত এ জনপদের মানুষ।

প্রয়াত জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের অক্লান্ত প্রচেষ্টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালটি স্থাপিত হয়েছে। এর কাজ শুরু হয় ২০১২ সালের জুলাই মাসে।

৫০০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালটিতে রয়েছে আধুনিক ও উন্নত মানের চিকিৎসায় অবকাঠামোগত সব ধরনের সুযোগ সুবিধা। উদ্বোধনের আগেই সাধারণ মানুষদের চিকিৎসা সেবা দিতে হাসপাতালটির বহির্বিভাগ চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে হাসপাতালের বহির্বিভাগ চালু করা হবে।

মেডিকেল কলেজের পরিচালক ডাঃ মোঃ সাইফুর রহমান জানান, ১৫ আগস্ট বহির্বিভাগের সকল রোগীদেরকে টিকেট, এক্স-রে, আলট্রাসনোগ্রাম, ইসিজি, রক্ত ও প্রস্রাবসহ যাবতীয় প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষা সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হবে। এছাড়া মেডিকেল কলেজের মেডিসিন, সার্জারি, গাইনি ও শিশু বিভাগের সহকারী অধ্যাপকগণ ছাড়াও বিভিন্ন কনসালট্যান্ট ও হাসপাতাল বহির্বিভাগের চিকিৎসকগণ সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করবেন। ১৫ তারিখের পর সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন ৫ টাকায় বহির্বিভাগ টিকেট সংগ্রহ করে সেবা নিতে পারবেন সকল রোগীরা। সেই সাথে সরকারের নির্ধারিত মূল্যে প্যাথলজিক্যাল সকল পরীক্ষা-নিরীক্ষাও করতে পারবেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির প্রথম সভায় কিশোরগঞ্জ-১ আসনের সাংসদ সৈয়দা জাকিয়া নূর এমপি বলেন, ‘দেশের ২য় বৃহত্তম এই মেডিকেল কলেজ ও হাসপাতালটি আগামি ৩রা নভেম্বর উদ্বোধনের জন্য প্রাথমিক তারিখ নির্ধারণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি পেলে কিশোরগঞ্জবাসীর স্বপ্নের মেডিকেল কলেজ ও হাসপাতালটি উদ্বোধন হবে।’


রাইজিংবিডি/ কিশোরগঞ্জ/১০ আগস্ট ২০১৯/রুমন চক্রবর্তী/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়