ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘উৎসবের মাধ্যমে নদী দখলমুক্ত করা হবে’

ইয়াছিন মোহাম্মদ সিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ১৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘উৎসবের মাধ্যমে নদী দখলমুক্ত করা হবে’

নীলফামারী সংবাদদাতা : দেওনাই নদীর মতই উৎসবের মাধ্যমে দেশের সব নদী দখলমুক্ত করা হবে। ইতিমধ্যে দেশের ৬১ জেলার ৪৬ হাজার ৭৪২ জন নদী দখলকারীর তালিকা প্রকাশ করেছে জাতীয় নদী রক্ষা কমিশন।

শনিবার দুপুরে সম্প্রতি দখলমুক্ত দেওনাই নদী পরিদর্শনকালে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ন সচিব আব্দুর সাত্তার এ কথা বলেন।

তিনি বলেন, দেওনাই নদীর আশে-পাশের মানুষ যেভাবে উৎসবের মাধ্যমে নদী দখলমুক্ত করেছে, এভাবে যদি দেশের সবাই এগিয়ে আসে তাহলে সব নদী অচিরেই দখলমুক্ত হবে। আপনারা যেভাবে ঐক্যবদ্ধভাবে নদী দখলমুক্ত উৎসব করেছেন, এই অভিজ্ঞতা আমাদের কাজে আসবে।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা, রিভারাইন পিপল রংপুর বিভাগীয় পরিচালক ড. তুহিন ওয়াদুদ, ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, হরিণচড়া ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম, দেওনাই নদী সুরক্ষা কমিটির আহবায়ক আব্দুল ওয়াদুদ, সদস্য সচিব আরিফুর রহমান মিলন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, হরিণচড়া ইউনিয়নের শেওটগাড়ী সবুজপাড়া গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া দেওনাই নদীতে কিছু দখলকারী ২০১৭ সালের মে মাসের একটি সমিতির মাধ্যমে নদীতে মাছের পোনা অবমুক্ত করে নদী দখল করে। দখলমুক্ত করতে এলাকাবাসীর সাথে সংঘর্ষের ঘটনাও ঘটে। গত ২৩ ফেব্রুয়ারি জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদারকে প্রধান অতিথি করে উৎসবের মাধ্যমে দেওনাই নদী দখলমুক্ত করা হয়।


রাইজিংবিডি/নীলফামারী/১৪ সেপ্টেম্বর ২০১৯/সিথুন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়