ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঋণের চাপে রিকশাচালকের আত্মহত্যা

ফয়সল বিন ইসলাম নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঋণের চাপে রিকশাচালকের আত্মহত্যা

ভোলা সংবাদদাতা : ভোলার চরফ্যাশন উপজেলায় এক রিকশাচালক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তার পরিবারের সদস্য এবং স্থানীয়রা ধারণা করছেন, ঋণের দায়ে তিনি আত্মহত্যা করেছেন।

উপজেলার উমরপুর ৮নং ওয়ার্ডের (বর্তমান ৫নং ওয়ার্ড) লোকমান হোসেন (৪৫) রোববার রাতে বসত ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দেন।

সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান, চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ (ওসি) ম. এনামুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্বামীর আত্মহত্যায় ছয় সন্তান এবং ঋণের বোঝা নিয়ে চোখে অন্ধকার দেখছেন স্ত্রী রাবেয়া খাতুন। 

সরেজমিন পরিদর্শনকালে জানা যায়, লোকমান হোসেনের তিন মেয়ে ও তিন ছেলে। একটি মেয়ে ছাড়া সবাই ছোট। তিনি রিকশা চালাতেন। তিনি মেয়ের বিয়ে এবং সংসার চালানোর জন্য স্ত্রী ও নিজের নামে এনজিও আশা থেকে ৭০ হাজার টাকা, গ্রামীণ জন উন্নয়ন সংস্থা (জিজেইউএস) থেকে ৩৫ হাজার টাকা, পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ) থেকে ৪৯ হাজার টাকা, কোস্ট ট্রাস্ট থেকে ৫০ হাজার টাকাসহ সর্বমোট ২ লাখ ৪০ হাজার টাকা ঋণ নেন।

এগুলোর সাপ্তাহিক কিস্তি হিসাবে শনিবার ১৩০০ টাকা, রোববার ৯৫০ টাকা, সোমবার ১৮৫০ টাকা ও বুধবার ১৩৫০ টাকা দিতে হয়। কিস্তি পরিশোধ করতে স্থানীয় নয়জনের কাছ থেকে সুদে ঋণ নেন লোকমান। 

রাত পোহালে এনজিও কর্মীরা তার বাসায় টাকার জন্য হাজির হয়। স্বল্প আয়ের রিকশাচালক ওয়াদা মতো টাকা পরিশোধ করতে পারতেন না। ঋণের টাকা পরিশোধ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বাধত।

স্থানীয় গ্রাম পুলিশ সানা উল্লাহ বলেন, ধার-দেনার ভার সহ্য করতে না পেরে লোকমান হোসেন আত্মহত্যার পথ বেঁচে নিয়েছে। ইউপি সদস্য সালাউদ্দিন বলেন, ‘‘আমিও শুনেছি লোকমান দেনার কারণে আত্মহত্যা করেছে।’’ 

আমলামপুর ইউপি চেয়ারম্যান এ কে এম সিরাজুল ইসলাম জানান, তিনি দাফনের খরচ বহন করেছেন। এনজিও ও স্থানীয়দের ঋণের কারণে লোকমান আত্মহত্যা করেছে বলে তিনি শুনেছেন।



রাইজিংবিডি/ভোলা/২ এপ্রিল ২০১৮/ফয়সল বিন ইসলাম নয়ন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়