ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এক মাঠে চার দলের ম্যাচ, প্রথম দিন খেলা হয়নি বগুড়ায়

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ২৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক মাঠে চার দলের ম্যাচ, প্রথম দিন খেলা হয়নি বগুড়ায়

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলেপমেন্টের আয়োজনে বুধবার থেকে রাজশাহী ও বগুড়ার দুই ভেন্যুতে শুরু হওয়ার কথা ছিল ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগ (ওয়াইসিএল)।

তৃতীয়বারের মতো এই আয়োজনে এবারই প্রথম স্পন্সরও পেয়েছিল তারা। বরাবরের মতো বিসিবির পাশে দাঁড়িয়েছে ওয়ালটন গ্রুপ। তবে গেম ডেভলেপমেন্টের গাফিলাতি, পরিকল্পনার অভাব ও স্থানীয় ক্রীড়া সংগঠকদের বাঁধার মুখে বগুড়ায় প্রথম দিন খেলা হতে পারেনি।

প্রথম রাউন্ডের ম্যাচে এই ভেন্যুতে মুখোমুখি হওয়ার কথা ছিল সেন্ট্রাল জোন ও নর্থ জোনের। সকালে দুই দলই মাঠে গিয়ে দেখে অন্য ম্যাচ হচ্ছে সেখানে। ফলে বাধ্য হয়েই মাঠ ছেড়ে আসতে হয়েছে দুই দলের ক্রিকেটারদের। আয়োজক বিসিবির গেম ডেভলেপমেন্ট কতৃপক্ষ বলছে, স্থানীয় ক্রীড়া সংগঠকদের সাথে কমিউনিকেশন গ্যাপের কারণেই এ সমস্যা হয়েছে। বৃহস্পতিবার থেকে রাজশাহীর বাংলা ট্রাক মাঠে প্রথম রাউন্ডে এই দুই দল মুখোমুখি হবে।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম নিয়ন্ত্রণ করে বিসিবি। জাতীয় গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার ভেন্যু থাকা স্বত্বেও স্থানীয় দ্বিতীয় বিভাগ ক্রিকেট বিকল্প কোন ভেন্যুতে সরাতে বা বন্ধ করতে পারেনি তারা। ফলে প্রথম দিনেই ওয়াইসিএল ছিল হ-য-ব-র-ল। যদিও এর আগে দুই দিন দুই দল এই ভেন্যুতেই অনুশীলন করেছে। সব জানা স্বত্ত্বেও ম্যাচ ভেন্যু নিয়ে কি হবে এ নিয়ে কোনো পক্ষই ‘দেখি কি হয়’ বাদে আর কিছুই করেনি।

খোঁজ নিয়ে জানা গেছে, বগুড়ায় এই মুহুর্তে স্থানীয় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে চলছে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ। যদিও প্রায় এক সপ্তাহ আগে গেম ডেভলেপমেন্ট থেকে বগুড়া ভেন্যু ও জেলা ক্রীড়া সংস্থায় লিগের সিডিউল পাঠানো হয়। তখন স্থানীয় ক্রীড়া সংগঠকরা বিসিবিকে অনুরোধ করে তাদের খেলাটা পাঁচদিন পিছিয়ে দেয়ার। অথচ ডেভলেপমেন্ট কমিটি এসবের কিছুই জানে না। তারা ধরেই নিয়েছে সিডিউল পাঠানো হয়েছে মানেই খেলা হবে। অপরদিকে স্থানীয় ক্রীড়া সংগঠকরা ধরে নিয়েছেন তারা দ্বিতীয় বিভাগ ক্রিকেট চালিয়ে নিতে পারবেন।

বিসিবির গেম ডেভলেপমেন্ট কমিটির ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার অবশ্য গেম ডেভলেপমেন্টের দুর্বলতা স্বীকার করেননি। তিনি বলেন, ‘আমরা সময় মতোই সিডিউল পাঠিয়েছি। কিন্তু তারা আমাদের অনুরোধ করেছে পাঁচদিন পরে এই মাঠটি নেওয়ার জন্য। কিন্তু তাদের যেভাবে জানানোর কথা সেভাবে তারা জানাতে পারেননি। এটি একটি মিস কমিউনিকেশন। ’

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জামিল আহমেদ জানান, ‘তাদের আসলে কিছুই করার ছিল না। স্থানীয় দ্বিতীয় বিভাগ খেলার জন্য আগেই অনুমতি ছিল। হঠাৎ এই সিডিউল নিয়ে রাজশাহী বিভাগের বিসিবি পরিচালক সাইফুল আলম চৌধুরীর সাথে কথা হচ্ছিল বলেই জানতাম। কিন্তু এমন পরিস্থিতি হবে আমরা বুঝতে পারিনি।’



রাইজিংবিডি/খুলনা/২৩ জানুয়ারি ২০১৯/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়