ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

একই রকম অগ্নিকাণ্ডে বাবা-ছেলের মৃত‌্যু, তদন্ত করছে পুলিশ

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ১৯ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
একই রকম অগ্নিকাণ্ডে বাবা-ছেলের মৃত‌্যু, তদন্ত করছে পুলিশ

অল্প দিনের ব‌্যবধানে প্রায় একই রকম অগ্নিকাণ্ড ঘটে দৈনিক যুগান্তর পত্রিকার অপরাধ বিভাগের প্রধান মোয়াজ্জেম হোসেন নান্নুর ফ্ল্যাটে। আগুনে পুড়ে ছেলে মারা যাওয়ার প্রায় ছয় মাস পর একইভাবে মারা যান নান্নু। একই রকম দুটি ঘটনায় দুজনের মৃত‌্যু রহস‌্যের জন্ম দিয়েছে। প্রকৃত ঘটনা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

শুক্রবার (১৯ জুন) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান জোনের উপ-কমিশনার (ডিসি) সুদীপ্ত চক্রবর্তী রাইজিংবিডিকে বলেন, ‘বিষয়টি আমাদেরও আশ্চর্য করছে। গত ২ জানুয়ারি প্রথম অগ্নিকাণ্ড ঘটে। তখন দগ্ধ হয়ে মারা যায় নান্নুর একমাত্র ছেলে স্বপ্নিল আহমেদ পিয়াস। আর ১৩ জুন আফতাবনগরের বি ব্লকের ৩ নম্বর সড়কে দশতলা ভবনে নান্নুর ফ্ল‌্যাটের একই রুমে প্রায় একই সময়ে অগ্নিকাণ্ড ঘটে। বলা হচ্ছে, গ্যাস থেকে আগুনের সূত্রপাত। তাহলে আগুন ফ্ল্যাটের অন্য কোনো রুমে কেন লাগল না? এসব বিষয় আমাদের ভাবিয়ে তুলেছে। তদন্তেই এ প্রশ্নের উত্তর মিলবে।’

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, ঘটনার দিন ওই ফ্ল্যাটে নান্নু, তার স্ত্রী ও শাশুড়ি ছিলেন। কিন্তু আগুনে নান্নুর শরীরের ৬০ ভাগ পুড়ে গেলেও তিনি নিজেই আগুন নেভানোর চেষ্টা করেন। নিজেই পায়ে হেঁটে ১০ তলা থেকে নিচে নেমে আসেন। ভবনের প্রবেশের কাউন্টারে ১০ মিনিট বসেও ছিলেন তিনি। পাশের ফ্ল্যাটের একজন দগ্ধ নান্নুকে হাসপাতালে নিয়ে যান। তাহলে তার স্ত্রী ও শাশুড়ি এ সময় কী করছিলেন? তারা কি নান্নুকে রক্ষা করতে এগিয়ে আসেননি? আগুনে তাদেরও দগ্ধ হওয়ার কথা। কিন্তু তারা তো আহত হননি।

নাম প্রকাশ না করার শর্তে অপরাধবিষয়ক এক প্রতিবেদক রাইজিংবিডিকে বলেন, ‘নান্নু যেসব স্থাবর-অস্থাবর সম্পত্তি রেখে গেছেন তারও তদন্ত করা হোক। দেখতে হবে, সম্পত্তিগুলো কার নামে?’

শুক্রবার নান্নুর ফ্ল্যাটে গিয়ে তা তালাবদ্ধ পাওয়া যায়। জানালা দিয়ে দেখা যায়, ভেতরে আসবাবপত্র, টিভি, ফ্রিজ পোড়া অবস্থায় রয়েছে।

ভবনের ব্যবস্থাপক মনসুর আলম জানান, ১৩ জুন রাত ৩টা ৫০ মিনিটের দিকে পরপর তিনটি বিকট শব্দে তার ঘুম ভাঙ্গে। অগ্নিদগ্ধ নান্নু নিচে নেমে আসলেও তার সঙ্গে স্ত্রীকে দেখা যায়নি।

এ ঘটনা তদন্তে পুলিশ, ফায়ার সার্ভিস এবং বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন তদন্ত কমিটি গঠন করেছে। তদন্তের অংশ হিসেবে নান্নুর স্ত্রী শাহান হোসেন পল্লবী ও শাশুড়িকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

শুক্রবার রাতে বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. পারভেজ ইসলাম রাইজিংবিডিকে বলেন, ‘তদন্তের অংশ হিসেবে ঘটনার দিন ফ্ল্যাটে যারা ছিল তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। আলামত সংগ্রহ করে সিআইডির ফরেনসিক বিভাগ এবং ফায়ার সার্ভিস নিয়ে গেছে। শিগগিরই আমরা এর রহস্য ভেদ করতে পারব বলে আশা করছি।’


ঢাকা/মাকসুদ/রফিক 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়