ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

এখনই বন্ধ হচ্ছে না কোনো হ্যান্ডসেট, তবে…

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ৩১ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এখনই বন্ধ হচ্ছে না কোনো হ্যান্ডসেট, তবে…

নিজস্ব প্রতিবেদক : মোবাইল ফোন কেনার ক্ষেত্রে অবশ্যই আইএমইআই যাচাই করে নেওয়ার বিষয়ে সতর্কতা জারি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

আগামীকাল (১ আগস্ট) থেকে নকল-ক্লোন আইএমইআইর মোবাইল হ্যান্ডসেট নেটওয়ার্কে সংযুক্ত হলে পরবর্তী সময়ে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্ট্রারের (এনইআইআর) মাধ্যমে বাতিল করা হবে।

অনেকেই আগামীকাল থেকেই অবৈধ হ্যান্ডসেট বন্ধ হয়ে যাচ্ছে বলে মনে করছেন। তবে এখনই কোনো হ্যান্ডসেট বন্ধ হচ্ছে না। এ ব্যাপারে বিভ্রান্ত বা চিন্তিত হওয়ার কারণ নেই বলে জানিয়েছে বিটিআরসি।

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খান রাইজিংবিডিকে বলেন, ১ আগস্ট থেকে গ্রাহক সেট কেনার সময়ই যাচাই করে নিতে পারবে, এটা আসল না নকল। নিবন্ধন এর কোনো বিষয় নেই।

পরবর্তীতে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্ট্রার (এনইআইআর) চালু করা হলে নকল/অবৈধ সেটের সাথে মোবাইল নেটওয়ার্কের যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে। আমরা এটা নিয়ে কাজ করছি। আশা করছি দ্রুত সময়ে সেবা দিতে পারবো।

এক্ষেত্রে বিদেশ থেকে কেউ ব্যক্তি পর্যায়ে হ্যান্ডসেট নিয়ে আসলেও কোনো সমস্যা নেই বলে জানান তিনি। এনইআইআর এর পর নির্দিষ্ট নিয়মের মাধ্যমে সেটি নিবন্ধনের সুযোগ থাকবে।

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ জুলাই ২০১৯/ইয়ামিন/ সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়