ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এখনো রাজ্জাকের পরিকল্পনায় ম্যাচ বাই ম্যাচ জয়

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এখনো রাজ্জাকের পরিকল্পনায় ম্যাচ বাই ম্যাচ জয়

আব্দুল্লাহ এম রুবেল : ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগে প্রথম দুই রাউন্ড শেষে টায়ার ওয়ানে শীর্ষে রয়েছে খুলনা বিভাগ। প্রথম ম্যাচ ড্র করলেও দ্বিতীয় ম্যাচে বরিশালের বিপক্ষে দারুণ জয় পেয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে এখনও আত্মতৃপ্তিতে ভুগছেন না খুলনার অধিনায়ক আব্দুর রাজ্জাক। এখনই চোখ শিরোপায় নয়, বরং বাকি রাউন্ডগুলোতে ম্যাচ বাই ম্যাচ লক্ষ্য নির্ধারণ করছে খুলনা। ম্যাচ জয়ে অন্যসব খেলোয়াড়দের মতো মাশরাফির অবদানও বড় করে দেখছেন খুলনার অধিনায়ক। ম্যাচে এক সময় বরিশাল ভালো মতো লড়াইয়ে ফিরলেও কখনও খুলনা ম্যাচ থেকে ছিটকে পড়েছে বলে মনে করেন না তিনি। সোমবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ম্যাচ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন অধিনায়ক রাজ্জাক।

টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচের একটিতে জিতে শীর্ষে থেকেও রাজ্জাকের কন্ঠে কেবল পরের ম্যাচ নিয়ে চিন্তা। বলেন, ‘আমাদের আসলে আগে থেকে এরকম পরিকল্পনা থাকে না যে, আমরা পাঁচ নম্বর ম্যাচ খেলে জিতব, কিংবা অন্য কোন একটা ম্যাচের জন্য অপেক্ষা করব, ওই ম্যাচটা জিতলে আমাদের চ্যাম্পিয়ন হতে সহজ হবে। আমাদের খুলনা টিমে সবসময়ই পরিকল্পনা থেকে ম্যাচ বাই ম্যাচ। এমনকি কখনও কখনও আমাদের চিন্তায় শুধু দিনের খেলাটাই থাকে। আমাদের মাথায় এমন থাকে আজকের দিনটা যেন আমরা জিততে পারি। যেমন আগের ম্যাচটাতে ছিল, রংপুর খুব স্লো ব্যাট করেছে, আমরা সে কারণে সুযোগটা কম পেয়েছি, এ কারণে জিততে পারিনি। কিন্তু এ ম্যাচে সেটা পেয়েছি। এরকম করে প্ল্যান করলে শেষ পর্যন্ত দেখা যায় টুর্নামেন্ট শেষে আমরা একটা ভালো ফলাফল পাই।

বরিশালকে ফলোঅনে ফেলার পরেও খুলনা তাদেরকে ব্যাটিংয়ে পাঠায়নি। তৃতীয় দিন বরিশাল বিনা উইকেটে দিন পার করতে পেরেছে। কিন্তু কখনও ম্যাচ থেকে ছিটকে গেছে এমনটা মনে হয়নি রাজ্জাকের। বলেন, ‘আবহাওয়ারও কিছু বিষয় থাকে। বোলাররা ৬০ ওভার বল করার পর আবার বল করলে তাতে হিতে বিপরীত হতে পারতো। যদি সিজনটা শীত হত, তাহলে হয়তো আমরা ওদের ফলোঅনে দিতাম।



রাইজিংবিডি/খুলনা/২৫ সেপ্টেম্বর ২০১৭/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়