ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘এখনও শিরোপার আশা ছাড়ছে না ঢাকা’

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ৬ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এখনও শিরোপার আশা ছাড়ছে না ঢাকা’

আব্দুল্লাহ এম রুবেল : ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরে ঢাকা বিভাগের মুখোমুখি হয়েছে বরিশাল বিভাগ। শুক্রবার ম্যাচর প্রথম দিন শেষে বরিশালের বিপক্ষে দিনশেষে ৭ উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করেছে ঢাকা বিভাগ। ৭ উইকেট পড়লেও ঢাকার অধিনায়ক মো. শরীফের দাবি ম্যাচে ভালো অবস্থানে রয়েছে ঢাকা বিভাগ। 

প্রথম তিন রাউন্ড শেষে পয়েন্ট তালিকায় একটু পিছিয়ে থাকলেও এখনও শিরোপার আশা ছাড়ছেন না তিনি। শুক্রবার ম্যাচ শেষে রাইজিংবিডির সাথে আলাপকালে এসব কথা বলেন শরীফ।

তবে দিনের শুরুটা ভালো ছিলো না জানিয়ে মো. শরীফ বলেন, দিনের শুরুটা আমাদের খারাপ গেছে। তবে এটাই ক্রিকেট, একটা সময় কেউ না কেউ দাঁড়িয়ে যাবে। এই মুহুর্তে আমরা একদম খারাপ অবস্থানে নেই, বরং বেশ ভালো অবস্থানেই আছি। আমাদের এখন লক্ষ্য অন্তত কাল লাঞ্চ পর্যন্ত ব্যাট করে সাড়ে তিনশ প্লাস রান করা। এরপর আমরা ওদের যতটা দ্রুত সম্ভব অলআউট করা চেষ্ট থাকবে। 

দলের মূল বোলারের দায়িত্ব শরীফের হাতে থাকলেও এখন ব্যাট হাতেই তার হাতে গুরু দায়িত্ব। দিনশেষে ৪১ রানে অপরাজিত আছেন তিনি। দলকে ভালো কিছু করতে হলে ব্যাট হাতে নিজেকেও কিছু করে দেখাতে হবে। সেটা করাই লক্ষ্য থাকবে বলে জানান ঢাকার অধিনায়ক। বলেন, শুধু আমি না, ব্যাটিংয়ে এখনও যারা আছে তাদের নিয়ে যতটা সম্ভব লম্বা সময় ব্যাট করতে হবে। অন্তত একটা ৭০/৮০ রানের জুটি করতে হবে। সেটা করার চেষ্টাই থাকবে আামার। উইকেটের যে অবস্থা, সেটা এখন খুব একটা অসম্ভব না, পুরোপুরি ব্যাটিং সহায়ক উইকেট এটি। আশা করি, কালকের দিনটা আমাদের হবে।’

প্রথম তিন রাউন্ড শেষে ঢাকা ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে, আর খুলনা ১২ পয়েন্ট নিয়ে আছে প্রথম অবস্থানে। তবুও চ্যাম্পিয়ন হওয়ার আশা ছাড়ছেন না শরীফ। বলেন, প্রথম দুই ম্যাচে আসলে ভাগ্য আমাদের সাথে ছিল না। আবহাওয়ার উপরে আসলে কারও হাত নেই। প্রথম দুইটা ম্যাচে আবহাওয়ার কারণে আমাদেরকে ২ পয়েন্ট করে পেতে হয়েছে। আর শেষ ম্যাচে আমরা খুব ভালো অবস্থানে ছিলাম। হয়তো জয়ের খুব কাছাকাছি ছিলাম। তবে এনামুল হক বিজয় আর তুষার ইমরান অসাধারণ ব্যাট করে ম্যাচটা সেভ করেছে। পুরো কৃতিত্বটাই ওদের। তবে এখনও তিন রাউন্ড ম্যাচ বাকি, আমরা আশা ছাড়ছি না। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য তো আছেই। তবে ম্যাচ বাই ম্যাচ চিন্তা করছি।’



রাইজিংবিডি/খুলনা/৬ অক্টোবর ২০১৭/রুবেল/আমিনুল 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়