ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এডিস মশার লার্ভা : ৮০ হাজার টাকা জরিমানা

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এডিস মশার লার্ভা : ৮০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : এডিস মশা নিধনে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত রেখেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

ডেঙ্গু নিয়ন্ত্রণে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহকে টার্গেট ধরে মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের নির্দেশনায় এডিস মশার লার্ভা নিধনে পাঁচটি দল সোমবার একটি নির্মাণাধীন ভবন ও একটি পরিত্যক্ত ভবন এবং দুটি বাসার মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করে। ভ্রাম্যমাণ আদালত মোট ১৪০টি বাড়ি পরিদর্শন করে।

অঞ্চল-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ২৪টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে পান্থপথে নির্মাণাধীন মানামী ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫০ হাজার টাকা এবং ১৭/এ নম্বর হোল্ডিংয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে নির্মাণাধীন ভবনসহ ৩০টি বাড়ি পরিদর্শন করেন। এসব বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া যায়নি।

অঞ্চল-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ান ৪৩ নং ওয়ার্ডে ২৪টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে তিনটি বাড়িতে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শহীদুল্লাহ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুল হক ৪৯ ও ৫০ নং ওয়ার্ডের ৪০টি বাড়ি এবং অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জহির আহমেদ ২২টি হোল্ডিং পরিদর্শন করেন। তারা কোথাও এডিস মশার লার্ভা পাননি।


রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২ সেপ্টেম্বর ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়