ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এপ্রিলেও খেলা শুরুর সম্ভাবনা নেই: পাপন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এপ্রিলেও খেলা শুরুর সম্ভাবনা নেই: পাপন

করোনার ধাক্কায় স্থবির হয়ে আছে ক্রিকেটাঙ্গান। খেলোয়াড়রা কাটাচ্ছেন অলস সময়। গৃহবন্দি হয়ে তাদের মনোযোগ শুধুই ফিটনেসে।

গত ১৫ মার্চ শুরু হয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগ। প্রথম রাউন্ডের পর সরকারের নির্দেশে ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) লিগ বন্ধ রেখেছে। তবে এপ্রিলেও খেলা শুরুর কোনো সম্ভাবনা দেখছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার দুপুরে মুঠোফোনে রাইজিংবিডিকে নাজমুল হাসান বলেছেন, ‘আমরা এখনও জানি না কিভাবে এবং কবে করোনা থেকে মুক্তি পাবো। কিন্তু এপ্রিলেও খেলা শুরুর কোনো সম্ভাবনা দেখছি না। এই মুহূর্তে আসলে খেলা নিয়ে কোনো আলোচনাই করতে পারছি না।’

করোনার সংক্রমণ যেন না ছড়ায় এজন্য খেলা বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলেও তাৎক্ষণিক খেলা শুরুর কোনো সম্ভাবনা দেখছেন না বোর্ড প্রধান। আবার আন্তর্জাতিক সূচির ভবিষ্যত নিয়েও চিন্তিত তিনি। 

মে মাসে বাংলাদেশের আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের কথা ছিল। জুন পর্যন্ত সব ধরণের খেলা বন্ধ রাখা হয়েছে ইংল্যান্ডে। আয়ারল্যান্ড এরই মধ্যে সিরিজ স্থগিত করেছে। আবার জুনে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। এখন পর্যন্ত সিরিজের ভবিষ্যৎ ঠিক হয়নি। ধারণা করা হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজও পিছিয়ে যাবে। 

নাজমুল হাসান বলেছেন, ‘আমরা চাইলে হুট করে খেলা শুরু করতে পারব না। এখন যে অবস্থায় আছি সেখানে থেকে ফিরে মাঠে খেলা শুরুর জন্য আমাদের প্রস্তুতির প্রয়োজন। আন্তর্জাতিক সিরিজ গুলো নিয়েও চিন্তায় আছি। যদি সেগুলো না হয় তাহলে কি দাঁড়াবে!

কেন্দ্রীয় চুক্তির বাইরের ক্রিকেটারদের আর্থিক সংকটে এগিয়ে এসেছে বিসিবি। একাকালিন ঢাকা লিগের ক্রিকেটারদের ৩০ হাজার টাকা অনুদান দিয়েছে বোর্ড। নারী ক্রিকেটারদেরও সাহায্যে এগিয়ে আসা কথা জানালেন বোর্ড প্রধান।

বিষয়টি নিয়ে নাজমুল হাসান বলেছেন, ‘এটা আমাদের দায়িত্ব। আমরা সবাই জানি ঢাকা লিগের ক্রিকেটারররা সারা বছর অপেক্ষা করে। স্বাভাবিকভাবেই তাদের আর্থিক সংকট হতে পারে। আমরা কিছুটা হলেও সাহায্যে এগিয়ে আসতে পেরেছি। নারী ক্রিকেটারদের নিয়েও আমরা ভাবছি। অবশ্যই আমরা তাদের পাশে থাকব।’  

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়