ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এবার যুবাদের সিরিজ শ্রীলঙ্কার সাথে

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ২৫ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার যুবাদের সিরিজ শ্রীলঙ্কার সাথে

আগামী বছরের বিশ্বকাপকে সামনে রেখে পুরোপুরি প্রস্তুতি চলছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। সম্প্রতি নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে এসেছে দলটি। এবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলবে যুবা টাইগাররা। শনিবার ইয়ুথ টেস্ট (চারদিনের ম্যাচ) দিয়ে বরিশালে শুরু হবে এই সিরিজে। এই ম্যাচ দিয়ে বরিশালে প্রথমবারের মতো কোন বিদেশি দল কোন ম্যাচ খেলতে যাচ্ছে। সিরিজে দুই দল দু’টি চারদিনের ম্যাচ ও পাঁচটি একদিনের ম্যাচ খেলবে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে বরিশালের আব্দুর রব সের্র্নিয়াবাদ স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এ সিরিজে অংশ নিতে গত বুধবার বরিশালে পৌঁছেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

যদিও চারদিনের ম্যাচের বা ইয়ুথ টেস্ট সিরিজে বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটারকে বিশ্রামে রাখা হয়েছে। যারা ওয়ানডে সিরিজে যোগ দিবেন। বরিশালে প্রথম চারদিনের ম্যাচশেষে আগামী ৩০ অক্টোবর খুলনায় আসবে দুই দল। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দুই দলের মধ্যে সিরিজের দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচ বা দ্বিতীয় ইয়ুথ টেস্ট ম্যাচ শুরু হবে ২ নভেম্বর থেকে।

দু’টি ইয়ুথ টেস্ট শেষে একই ভেন্যুতে শুরু হবে পাঁচ ম্যাচের ইয়ুথ ওয়ানডে সিরিজ। যার প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ নভেম্বর। আর দ্বিতীয় ইয়ুথ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর। খুলনায় প্রথম দুইটি ওয়ানডে ম্যাচ শেষে দুই দল সিরিজের শেষ তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে যাবে চট্টগ্রামে। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই দল মুখোমুখি হবে সিরিজের শেষ তিনটি ওয়ানডে ম্যাচে।

এদিকে সম্প্রতি নিউজিল্যান্ড সফর করে আসা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে বিশ্রামে রাখা হয়েছে এই সিরিজ থেকে। বয়সভিত্তিক দলের নির্বাচক হান্নান সরকার জানান, মূলত আমাদের বেশ কয়েকজ ব্যাকআপ খেলোয়াড় আছে, যারা ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না। এই সিরিজের চারদিনের ম্যাচে তাদেরকে সুযোগ দেয়া হবে। তবে ওয়ানডে সিরিজে যোগ দেবে তারা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : অমিত হোসেন (অধিনায়ক), সাজিদ হোসেন সিয়াম, আলভি হক, প্রীতম কুমার, শাহাদাত হোসেন, মোঃ প্রান্তিক নওরোজ নাবিল, সাকিব শাহরিয়ার, এসএম মেহরাব হোসেন, নাইমুর রহমান নয়ন, মোঃ শহীদুল ইসলাম প্রামানিক, আশরাফুল ইসলাম সিয়াম, মোঃ আসাদুল্লাহ হিল গালিব ও নোমান চৌধুরী। স্ট্যান্ড বাই : অনিক সরকার, মোঃ মেহেদী হাসান, আশিকুর রহমান নাবিল ও আইচ মোল্লা।


খুলনা/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়