ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এশিয়া কাপ স্থগিত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এশিয়া কাপ স্থগিত

২০১৮ এশিয়া কাপে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ || (ফাইল ফটো)

এবার করোনার ধাক্কায় স্থগিত হলো এশিয়া কাপ। বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বিষয়টি নিশ্চিত করেছে।

সূচি অনুযায়ী এশিয়া কাপ হওয়ার কথা সেপ্টেম্বরে। পাকিস্তান আয়োজক হলেও তারা শ্রীলঙ্কাকে টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দিয়েছিল। ছয় দলের এই টুর্নামেন্টটি হওয়ার কথা টি-টোয়েন্টি সংস্করণে। কিন্তু করোনার কারণে মহাদেশীয় এ টুর্নামেন্টটি স্থগিত করা হল। স্থগিত হওয়া এ টুর্নামেন্ট আগামী বছরের জুনে আয়োজনের ইচ্ছা এসিসির। ২০২২ সালেও হবে এশিয়া কাপ। চুক্তি অনুযায়ী শ্রীলঙ্কাতেই হবে ২০২১ এশিয়া কাপ। ২০২১ সালে পাকিস্তান হবে আয়োজক।

চলতি বছরের এশিয়া কাপের ভবিষ্যৎ নিয়ে এর আগে একাধিকবার বৈঠক করেছে এসিসি। আজ দুপুরে হওয়া অনলাইন বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন নীতিনির্ধারকরা। অসুস্থতায় বৈঠকে উপস্থিত থাকতে পারেননি এসিসির ও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

সেপ্টেম্বরে টুর্নামেন্ট আয়োজনের ইচ্ছা থাকলেও বেশ কিছু জটিলতা সামনে আসায় পিছিয়ে যেতে বাধ্য হয়েছে এসিসি। খেলোয়াড়, কোচিং স্টাফ ও কর্মকর্তাদের সীমান্ত অতিক্রমের ঝুঁকি, কোয়ারেন্টাইন সময়, স্বাস্থ্য ঝুঁকি এবং সামাজিক দূরত্ব মেনে খেলা পরিচালনায় বাধা সৃষ্টি হতো। উপরিউক্ত কারণগুলোতে এশিয়া কাপ স্থগিত করেছে এসিসি।

২০১৮ এশিয়া কাপ হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। সেবার ভারত ও বাংলাদেশ খেলেছিল ফাইনাল। পুরো টুর্নামেন্টে দারুণ ক্রিকেট খেলা বাংলাদেশ ফাইনালে পথ হারায়। ভারত রেকর্ড ছয়বারের মতো জিতে নেয় এশিয়া কাপ। পাঁচবার মহাদেশীয় এ টুর্নামেন্ট জিতেছে শ্রীলঙ্কা।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়