ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘এসএমই খাতের বিকাশ ঘটিয়ে দ্রুত সমৃদ্ধি অর্জন সম্ভব’

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ১৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এসএমই খাতের বিকাশ ঘটিয়ে দ্রুত সমৃদ্ধি অর্জন সম্ভব’

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের বিকাশ ঘটিয়ে অধিক কর্মসংস্থানের মাধ্যমে দেশে দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের সুযোগ রয়েছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, ‘ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিশ্বব্যাপী অর্থনীতির চালিকা শক্তি হিসেবে বিবেচিত। আমাদের মোট শিল্প উদ্যোগ ও ব্যবসার ৯০ শতাংশ ক্ষুদ্র ও মাঝারিখাতের আওতাভুক্ত। এসএমই হলো সবচেয়ে শ্রমঘন ও স্বল্প পূঁজিনির্ভর খাত। এ খাতের বিকাশ ঘটিয়ে অধিক কর্মসংস্থানের মাধ্যমে দেশে দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের সুযোগ রয়েছে।’

আজ রোববার বিকেলে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলে শিল্পমন্ত্রণালয়ের আওয়াতাধীন এসএমই ফাউন্ডেশনের সহায়তায় তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি আয়োজিত ‘বেসিক বিউটিফিকেশন ও বিউটি পার্লার ব্যবস্থাপনা’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, ‘অর্থনৈতিক সমৃদ্ধি ও আয় বৃদ্ধির ফলে সাজগোছ বা রূপাচর্চার জন্য মানুষ বিউটি পার্লারের সেবা নিচ্ছে। ফলে বিউটি পার্লার ক্রমান্বয়ে নতুন সেবা শিল্পখাত হিসেবে আত্মপ্রকাশ করছে।’

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির কেন্দ্রীয় সভাপতি শাহীন আক্তার সাথীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকির হোসেন, বাংলাদেশ ব্যাংকের বরিশাল শাখার ডিজিএম আমজাদ খান, এসএমই ফাউন্ডেশনের ম্যানেজার এস এম শামীম আনোয়ার, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির জাতীয় সমন্বয়কারী অনিতা দাশগুপ্ত, রেবেকা সুলতানা প্রমুখ।



রাইজিংবিডি/বরিশাল/১৫ জানুয়ারি ২০১৭/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়