ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

‘ঐক্যবদ্ধ আন্দোলনে খালেদাকে মুক্ত করতে হবে’

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২৫ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ঐক্যবদ্ধ আন্দোলনে খালেদাকে মুক্ত করতে হবে’

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে বন্দি করে আওয়ামী লীগ যে অন্যায় করেছে, তা দেশের জনগণ মেনে নেবে না। এর জন্য জনগণের কাছে আওয়ামী লীগকে জবাবদিহি করতে হবে।

তিনি বলেন, ‘‘আমরা এমন দেশে বাস করছি, যেখানে বেঁচে থাকার অধিকার নেই। দিনে দুপুরে আদালতের মধ্যে কুপিয়ে হত্যা করা হচ্ছে, পিটিয়ে মানুষ মারা হচ্ছে। দেশের বিরুদ্ধেই ষড়যন্ত্র করা হচ্ছে। আর এ সবই হচ্ছে সরকারের মদদে।’’ 

বৃহস্পতিবার বিকেলে খুলনার শহীদ হাদিস পার্কে বেগম খালেদা জিয়ার মুক্তি, আওয়ামীলীগ সরকারের পদত্যাগ ও মধ্যবর্তী নির্বাচনের দাবিতে বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল অভিযোগ করেন, বর্তমান সরকার গণতন্ত্র হত্যা করেছে, মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। বিচার বিভাগের স্বাধীনতা হরণ করেছে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দলীয় সরকারের অধীনে নির্বাচন করে ক্ষমতা পাকাপোক্ত করেছে। সব মিলিয়ে দেশে আজ ভয়াবহ অবস্থা বিরাজ করছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহার দেশবিরোধী বক্তব্যের কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, প্রিয়া সাহার বক্তব্যে আওয়ামী লীগের নেতাকর্মীরাই বেশি ক্ষুব্ধ হয়েছে। কিন্তু তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়েছে। সেই সুযোগে তিনি ভিডিও বার্তায় বলেছেন তার বক্তব্যই নাকি প্রধানমন্ত্রীর বক্তব্য। দেশবাসী জানতে চায়, আসলেই এটা প্রিয়া সাহার বক্তব্য না প্রধানমন্ত্রীর বক্তব্য।

তিনি বলেন, এই সরকার যে বাজেট ঘোষণা করেছে, তা গরিব মারার বাজেট। বাজেটে নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে গরিবকে আরো গরিব করার ষড়যন্ত্র করা হয়েছে। মির্জা ফখরুল ইসলাম খুলনার পাটকল শ্রমিকদের মজুরি কমিশনসহ অন্যান্য দাবিগুলো দ্রুত বাস্তবায়নের দাবি জানান।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান।

সমাবেশ পরিচালনা করেন নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি ও জেলা শাখার সাধারণ সম্পাদক আমীর এজাজ খান।


রাইজিংবিডি/খুলনা/২৫ জুলাই ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়