ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ওমরাহ করলেন খালেদা জিয়া ও তারেক

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ৯ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওমরাহ করলেন খালেদা জিয়া ও তারেক

জ্যেষ্ঠ প্রতিবেদক : সৌদি আরব পৌঁছে সপরিবারে ওমরাহ পালন এবং মসজিদুল হারামে নামাজ আদায় করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

 

 

বিএনপি সৌদি আরব শাখা সূত্রে জানা গেছে, খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানের স্ত্রী শর্মিলা রহমান সিঁথি ওমরাহ পালন করেছেন।

 

তারা কাবা শরীফ তওয়াফ শেষে মসজিদুল হারাম শরীফে নামাজ আদায় করেছেন। জুমআ নামাজের পর তাদের হজের আনুষ্ঠানিকতা শুরু করার কথা রয়েছে।

 

সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের আমন্ত্রণে রাজকীয় মেহমান হিসেবে পবিত্র হজ পালন করবেন তারা। সৌদি পৌঁছে খালেদা জিয়া ও তারেক রহমান জেদ্দা রয়েল প্যালেসে উঠেছেন। কিছুক্ষণ রয়েল প্যালেসে বিশ্রাম নিয়ে সড়ক পথে মক্কায় যান।

 

সৌদি আরব স্থানীয় সময় বুধবার দিবাগত রাত ১০টা ২০ মিনিটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সৌদিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইট জেদ্দা কিং আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছান। এর আগে বুধবার বিকেল সোয়া ৫টার দিকে তিনি ঢাকা থেকে রওনা দেন।

 

ঢাকা থেকে খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে সৌদি আরব গেছেন তার উপদেষ্টা পরিষদের সদস্য এনামুল হক চৌধুরী, একান্ত সচিব আবদুস সাত্তার, ব্যক্তিগত আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ, গৃহকর্মী ফাতেমা বেগম প্রমুখ।

 

এদিকে ৮ সেপ্টেম্বর স্থানীয় সময় ভোর ৫টায় অ্যামিরেটস  এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দায় পৌঁছান তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি।

 

বিমানবন্দরে কয়েকশ নেতা-কর্মী তারেক রহমানকে অভ্যর্থনা জানায়। বিমানবন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন বিএনপি সৌদি আরব শাখা সভাপতি আহমদ আলী মুকিব, উপদেষ্টা আব্দুর রহমান, বিএনপি নেতা আজাদ চয়ন, মনিরুজ্জামান তপন, কেফায়েত উল্লাহ কিসমত নাজমুল  প্রমুখ।

 

পবিত্র হজ শেষে খালেদা জিয়া ও তারেক রহমান দলীয় নেতা-কর্মীসহ প্রবাসী বাংলাদেশি এবং সমমনা রাজনৈতিক নেতাদের সাথে সাক্ষাতের কথা রয়েছে।

 

বিএনপি নেত্রী খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকা অবস্থায় এবং ১৯৯৭ সালে বিরোধীদলীয় নেত্রী থাকাকালীন তিনি হজ করেছিনে। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি ওমরাহ পালন করেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৬/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়