ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ওসি সহায়তা করলে আপুকে পরপারে যেতে হত না’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ১১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ওসি সহায়তা করলে আপুকে পরপারে যেতে হত না’

নিজস্ব প্রতিবেদক : ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি সংক্রান্ত জিজ্ঞাসাবাদের ভিডিও ছড়িয়ে দেওয়ার মামলায় ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে নুসরাতের মা ও তার ছোট ভাই সাক্ষ্য দিয়েছেন।

বুধবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন  সাক্ষীদের  সাক্ষ্য নেন। তাদের সাক্ষ্যগ্রহণ শেষে আগামী ১৯ সেপ্টেম্বর পরবর্তী সাক্ষীর দিন ধার্য করেন।

সাক্ষীরা হলেন, নুসরাতের মা শিরিন আক্তার ও ছোট ভাই রাশিদুল হাসান রায়হান।

সাক্ষ্যে নুসরাতের মা শিরিন আক্তার বলেন, গত ২৭ মার্চ নুসরাতকে নিয়ে আমরা থানায় গিয়েছিলাম। এরপর নুসরাতকে ওসির রুমে ডেকে নিয়ে যায়। ওসির রুমের ভেতরে আমাদের ঢুকতে দেয়নি। এর কিছু সময় পর নুসরাত বের হয়ে আসে। বের হওয়ার পর সে জানায়, তার কথা কেউ একজন ভিডিও রেকর্ড করেছে। পরে ভিডিওটি ৩০ মিনিট পরে ওসি মোয়াজ্জেম মিডিয়াতে ছেড়ে দেন।

নুসরাতের ছোট ভাই রাশিদুল হাসান রায়হান আদালতকে বলেন, গত ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা করতে গেলে ওসি মোয়াজ্জেমের রুমে আপুকে ডেকে নেওয়া হয়। আমাদের বাহিরে থাকতে বলে। ওসির রুম থেকে বের হবার পর আপু কান্না করতে করতে বলে, ওসি মোয়াজ্জেম তার মুখ ঢেকে রাখা বোরখার আবারণ খুলে আপত্তিকর প্রশ্ন করেছে। পরে গত ১২ এপ্রিল আমার ফেসবুকে দেখলাম আপুকে আপত্তিকর অনেক প্রশ্ন করা হয়েছে। মামলা করার পর ওসি মোয়াজ্জেম আইনের সহায়তা দিলে আজ আপুকে পরপারে যেতে হত না।

এদিন সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আসামি পক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ তাদের জেরা করেন। এনিয়ে মামলাটিতে পাঁচ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

সাক্ষ্য গ্রহণকালে কারাগারে থাকা আসামি ওসি মোয়াজ্জেম হোসেনকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

গত ২৭ মে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইর সিনিয়র সহকারী পুলিশ সুপার রীমা সুলতানা ট্রাইব্যুনালে প্রতিবেদন দাখিল করেন। ওই দিনই তদন্ত প্রতিবেদন গ্রহণ করে এ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। গত ১৬ জুন ওসি মোয়াজ্জেম হোসেন গ্রেপ্তার হন এবং ১৭ জুন তাকে একই ট্রাইব্যুনালে হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেন একই বিচারক। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

এর আগে গত ১৭ জুলাই ট্রাইব্যুনাল আসামি মোয়াজ্জেমের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠন করেন।


রাইজিংবিডি/ঢাকা/১১সেপ্টেম্বর ২০১৯/মামুন খান/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়