ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ার্নার-হেড জুটির যত রেকর্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ২৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ার্নার-হেড জুটির যত রেকর্ড

২৮৪ রানের রেকর্ড জুটি গড়ার পথে ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড

ক্রীড়া ডেস্ক : টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরির আনন্দে মাতলেন ডেভিড ওয়ার্নার। ট্রাভিস হেড পেলেন ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি। দুজন অ্যাডিলেড ওভালে আজ শেষ ওয়ানডেতে পাকিস্তানের বোলারদের চোখের জল নাকের জল এক করে গড়লেন ২৮৪ রানের উদ্বোধনী জুটি। তাতে রেকর্ডও হলো বেশ কিছু। চলুন রেকর্ডগুলো দেখে নেওয়া যাক এক নজরে।

*ওয়ার্নার-হেড জুটির ২৮৪ রান ওয়ানডে ইতিহাসে উদ্বোধনী জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ। এ জুটি মাত্র ২ রানের জন্য গড়তে পারেনি বিশ্ব রেকর্ড। ২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ ২৮৬ রান তুলেছিলেন শ্রীলঙ্কার সনাৎ​ জয়াসুরিয়া ও উপুল থারাঙ্গা।

*বিশ্ব রেকর্ড না হলেও এটি অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটির রেকর্ড। এমনকি যেকোনো উইকেটেই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রানের জুটি এটি। ২০১৩ সালে স্কটল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ২৪৬ রান তুলেছিলেন অ্যারন ফিঞ্চ ও শন মার্শ। ২০১৫ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ২৬০ করেছিল স্মিথ-ওয়ার্নার জুটি।

*ওয়ার্নার-হেড জুটির ২৮৪ রান পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে যেকোনো উইকেটে সর্বোচ্চ। দুই অস্ট্রেলিয়ান ওপেনার পেছনে ফেলেছেন ২০১৬ সালে ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ও জো রুট জুটির করা ২৪৮ রানকে।

এদিন ৪১ ওভারে কোনো উইকেট ফেলতে পারেনি পাকিস্তান। ৪২তম ওভারে ভাঙে ওয়ার্নার ও হেডের ২৮৪ রানের রেকর্ড জুটি। অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ৩৬৯। যেটি অ্যাডিলেডে দলীয় সর্বোচ্চ। ১২৮ বলে ১৯ চার ও ৫ ছক্কায় ওয়ার্নারের ব্যাট থেকে আসে ১৭৯ রান। যেটি অস্ট্রেলিয়ার তৃতীয় ব্যক্তিগত সর্বোচ্চ। মাত্র ৬ রানের জন্য তিনি ২০১১ সালে বাংলাদেশের বিপক্ষে শেন ওয়াটসনের করা ১৮৫ রানের রেকর্ড ভাঙতে পারেননি।

ওয়ার্নারের ১৭৯ অবশ্য অ্যাডিলেডে ব্যক্তিগত সর্বোচ্চ। তিনি ভেঙেছেন ২০০৫ সালে এই পাকিস্তানের বিপক্ষেই ব্রায়ান লারার করা ১৫৬ রানের রেকর্ড। এই মাঠে তিনটি সেরা ব্যক্তিগত ইনিংসই পাকিস্তানের বিপক্ষে। ২০০১ সালে ১৪১ করেছিলেন সৌরভ গাঙ্গুলি।    

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জানুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়