ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগ ১ অক্টোবর থেকে

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ২৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগ ১ অক্টোবর থেকে

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে ২০তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগ শুরু হচ্ছে আগামী ১ অক্টোবর থেকে। এ প্রতিযোগিতার মধ্যে দিয়ে চলতি মৌসুমের ঘরোয়া ক্রিকেটের আসর শুরু হচ্ছে। রোববার বিসিবি থেকে জাতীয় ক্রিকেট লিগের সূচি প্রকাশ করা হয়।

যথারীতি জাতীয় ক্রিকেট লিগের স্পন্সর ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

দেশের মোট ৮টি ভেন্যুতে এবারের জাতীয় ক্রিকেট লিগের খেলা অনুষ্ঠিত হবে। গতবারের মতো এবারও দুই স্তরে জাতীয় ক্রিকেট লিগ অনুষ্ঠিত হবে। টায়ার ওয়ানে খেলবে গতবারের চ্যাম্পিয়ন খুলনা, রংপুর ও বরিশাল বিভাগ। এ টায়ারের চতুর্থ দলটি হচ্ছে রাজশাহী বিভাগ। গতবার টায়ার টু থেকে টায়ার ওয়ানে উত্তীর্ণ হয়েছে রাজশাহী বিভাগ। টায়ার টু তে অংশ গ্রহণকারী দলগুলো হচ্ছে ঢাকা মেট্রো, চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগ। প্রথম টায়ার থেকে দ্বিতীয় টায়ারে অবনমন হয়েছে ঢাকা বিভাগের। ডাবল লিগ পদ্ধতিতে এবারের প্রতিযোগিতায় প্রতিটি দল নিজেদের টায়ারের অপর তিনটি দলের সাথে দুইবার মুখোমুখি হবে। টায়ার টু এর চ্যাম্পিয়ন দল আগামী মৌসুমে টায়ার ওয়ানে উত্তীর্ণ হবে আর টায়ার ওয়ানে পয়েন্ট তালিকায় তলানিতে থাকা দল টায়ার টু তে নেমে যাবে।

সূচি অনুযায়ী প্রথম রাউন্ডে আগামী ১ অক্টোবর থেকে টায়ার ওয়ানে বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ মুখোমুখি হবে রাজশাহী বিভাগ। ম্যাচটি অনুষ্ঠিত হবে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে। একই দিন এই টায়ারের দল রংপুর বিভাগ মুখোমুখি হবে বরিশালের। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে। এছাড়া একই দ্বিতীয় স্তরের দল ঢাকা বিভাগ মুখোমুখি হবে চট্টগ্রাম বিভাগের। ম্যাচটি অনুষ্ঠিত হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে। আর এই স্তরের অপর দু’টি দল সিলেট বিভাগ ও ঢাকা মেট্রো প্রথম রাউন্ডে মুখোমুখি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ড শুরু হবে আগামী ৮ অক্টোবর থেকে। 

এবারের প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে জাতীয় দলের সব তারকা খেলোয়াড়ের অংশ গ্রহণের কথা রয়েছে। এশিয়া কাপ শেষে আর জিম্বাবুয়ে সিরিজের আগে মাঝের এই সময়টাতে জাতীয় দলের ক্রিকেটাররা জাতীয় লিগের ম্যাচে অংশ নিবেন।

এদিকে ওয়ালটনের গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিল্টন আহমেদ জানিয়েছেন, জাতীয় ক্রিকেট লিগের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।



রাইজিংবিডি/খুলা/২৩ সেপ্টেম্বর ২০১৮/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়