ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কর্ণফুলী পানি শোধনাগার শেখ হাসিনার নামে নামকরণ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কর্ণফুলী পানি শোধনাগার শেখ হাসিনার নামে নামকরণ

মতবিনিময় সভায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পোমরা এলাকায় সদ্য নির্মিত এবং পানি সরবরাহের অপেক্ষায় থাকা কর্ণফুলী পানি শোধনাগার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নতুন নামকরণ করা হয়েছে।

রোববার দুপুরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন আনুষ্ঠানিকভাবে এই পানি শোধনাগারের নাম ‘শেখ হাসিনা পানি শোধনাগার’ হিসেবে নামকরণের বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

রোববার রাঙ্গুনিয়ার শেখ হাসিনা পানি শোধনাগার পরিদর্শন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর সম্মতি নিয়ে রাঙ্গুনিয়ার পানি শোধনাগারের নাম শেখ হাসিনা পানি শোধনাগার রাখা হয়েছে।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রাঙ্গুনিয়ার সাংসদ প্রাক্তন পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম ওয়াসা বোর্ডের চেয়ারম্যান এস এম নজরুল ইসলাম।

মতবিনিময় সভায় ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক জানান, গত নভেম্বর মাস থেকেই ওয়াসার বৃহত্তম প্রকল্প হিসেবে শেখ হাসিনা পানি শোধনাগার পরীক্ষামূলকভাবে চালু হয়েছে। তবে এখনো ভোক্তা পর্যায়ে সরবরাহ শুরু হয়নি। আগামী ফেব্রুয়ারি মাসের যে কোনো দিন প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে এই প্রকল্প থেকে পানি সরবরাহ শুরু হবে। এই প্রকল্প থেকে দৈনিক ১৪ কোটি ৩০ লাখ লিটার পানি চট্টগ্রাম মহানগরীবাসীর জন্য সরবরাহ করা হবে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৯ জানুয়ারি ২০১৭/রেজাউল করিম/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়