ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কর্ণফুলীর ২০০ কর্মকর্তা- কর্মচারীকে গণবদলি

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কর্ণফুলীর ২০০ কর্মকর্তা- কর্মচারীকে গণবদলি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : রাঙ্গামাটির কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) নিয়ন্ত্রণাধীন চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিল থেকে দুই শতাধিক কর্মকর্তা, কর্মচারীকে গণবদলি করা হয়েছে।

মিলের চলমান অর্থ সংকট মোকাবিলায় বিসিআইসি কর্তৃপক্ষ এই উদ্যোগ নিয়েছে বলে জানা গেছে।

শনিবার মিলের শ্রমিক কর্মচারীরা কর্তৃপক্ষের বদলি আদেশ হাতে পেয়েছেন। তবে বিসিআইসি কর্তৃপক্ষের সিদ্ধান্তে গত ২ ফেব্রুয়ারি গণবদলির আদেশ জারি হয় বলে কারখানা সূত্রে জানা গেছে।

কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী খান জাবেদ আনোয়ার এই বদলির সত্যতা নিশ্চিত করেছেন।

কারখানার প্রশাসনিক বিভাগ সূত্রে জানা গেছে, বেশ কিছু দিন ধরে কর্ণফুলী পেপার মিলে চরম আর্থিক সঙ্কট চলছে। যান্ত্রিক ত্রুটি, কাঁচামাল সঙ্কটসহ নানা কারণে কারখানার কাগজ উৎপাদনে ধস নামে। এতে মিলের শ্রমিক কর্মচারী ও কর্মকর্তাদের প্রতিমাসে ঠিকমত বেতন ভাতা পরিশোধ করা সম্ভব হচ্ছিল না। এই অবস্থায় সঙ্কটে থাকা কারখানা থেকে বিসিআইসির অন্য কারখানায় বদলি হয়ে যেতে ইচ্ছুক শ্রমিক কর্মচারী ও কর্মকর্তাদের কাছ থেকে আবেদন চাওয়া হয়। কর্তৃপক্ষের আহ্বানে সাড়া দিয়ে মিলের প্রায় দুই শতাধিক শ্রমিক, কর্মচারী, কর্মকর্তা এবং প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণাধীন স্কুল ও কলেজের শিক্ষকরা বদলি হওয়ার আবেদন করেন।

এসব আবেদনের পরিপ্রেক্ষিতে বিসিআইসি কর্তৃপক্ষ আবেদনকারী শ্রমিক, কর্মচারী, কর্মকর্তা ও শিক্ষকদের একই করপোরেশনের আওতাধীন প্রতিষ্ঠান চট্টগ্রামের সিইউএফএল, টিএসপি কমপ্লেক্স, সিসিসি, ড্যাপ, আশুগঞ্জ সার কারখানা, শাহজালাল সার কারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বদলির আদেশ জারি করে। চলতি সপ্তাহের মধ্যেই সংশ্লিষ্টদের বদলিকৃত কারখানায় যোগদান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কারখানায় বর্তমানে ছয় শতাধিক শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা রয়েছে। এর মধ্যে প্রায় ২০০ জনকে অন্যত্র বদলি করা হলেও কারখানার উৎপাদন প্রক্রিয়ায় কোনো বিঘ্ন সৃষ্টি হবে না বলে মিলের ব্যবস্থাপনা পরিচালক খান জাবেদ আনোয়ার নিশ্চিত করেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/৪ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়