ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কর্তৃত্ববাদী শাসনে কারো নিরাপত্তা নেই: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ১১ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কর্তৃত্ববাদী শাসনে কারো নিরাপত্তা নেই: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও খেতমজুর ইউনিয়নের সভাপতি সাইফুল হক বলেছেন, দেশের বিদ্যমান চরম কর্তৃত্ববাদী জুলুমের শাসন ব্যবস্থায় দেশের কোন মানুষেরই জানমালের নিরাপত্তা নেই।

শুক্রবার দুপুরে নেত্রকোনায় দুর্বারগোষ্ঠি ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত খেতমজুর ইউনিয়নের জেলা সম্মেলনে কমরেড সাইফুল হক এ কথা বলেন।

বামজোটের এই অন‌্যতম নেতা বলেন, ‘ন্যূনতম গণতান্ত্রিক অধিকার-ভোটের অধিকারও বাস্তবে কেড়ে নেয়া হয়েছে। ভোটের অধিকার ছিনিয়ে নেবার পর নিঃস্ব গরীবেরা আরো নিঃস্ব হয়েছে। ভোটের অধিকার নিয়ে তারা ছিল একদিনের রাজা। সেই অধিকারও অস্বীকার করার পর মানুষ হিসাবেও তাদের সম্মান ও মর্যাদা ক্ষুন্ন হয়েছে।’

তিনি ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় খেতমজুরসহ শ্রমজীবী-মেহনতি মানুষের আন্দোলন-সংগ্রাম জোরদার করার আহ্বান জানান। তিনি খেতমজুরসহ গ্রামের গরীবদের জন্য ১০০ দিনের কর্মসৃজন প্রকল্প এবং স্বল্পমূল্যে গ্রামীণ রেশনিং ব্যবস্থা চালু করার আহ্বান জানান। তিনি গ্রামের গরিবদের জন্য নানা প্রকল্পে চুরি, দুর্নীতি ও দলবাজির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার জন্যেও খেতমজুরদের প্রতি আহ্বান জানান।

খেতমজুর ইউনিয়নের নেতা সজীব সরকার রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিপ্লবী কৃষক সংহতির জেলা সভাপতি আবু লাহাব লাইছউদ্দিন, খেতমজুর ইউনিয়ন নেতা মোজাম্মেল হক, তেজুশ সাহা, মো. দুলাল মিয়া, হাফিজুল, রতন, লিপি রানী সরকার, বজলুর আলম, আব্দুল হাই প্রমুখ।

সম্মেলনে সজীব সরকার রতনকে সভাপতি এবং দুলাল মিয়াকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট নেত্রকোনা খেতমজুর কমিটি গঠন করা হয়।


নিউজ ডেস্ক/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়