ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কলেজছাত্রের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কলেজছাত্রের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

রাজশাহী কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আব্দুর রাজ্জাকের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে।

বুধবার বেলা ১২টায় কলেজের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালিত হয়। রাজশাহী কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগ এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা রাজ্জাকের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। তারা বলেন, সারা দেশে গত কয়েক বছরে বিভিন্ন ঘটনায় অনেক মেধাবী শিক্ষার্থী প্রাণ হারিয়েছেন। এবার আমরা হারিয়েছি আমাদের শিক্ষার্থী রাজ্জাককে। রাজ্জাকের হত্যাকারীদের কঠোর শাস্তি চাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন নিহতের বড় ভাই নিজাম উদ্দিন রিপন। হত্যাকারীদের কঠোর শাস্তির দাবি জানিয়ে তিনি বলেন, রাজ্জাক রাজশাহী কলেজের মাস্টার্সের মেধাবী শিক্ষার্থী ছিলেন। পড়াশোনা শেষ করে তার পরিবারের হাল ধরার কথা ছিল। কিন্তু তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তাকে হত্যা করা হয়েছে।

তিনি দ্রুত রাজ্জাক হত্যা মামলার বিচার শেষ করার দাবি জানান।

মানববন্ধনে রাজশাহী কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক নুরুন নেসা, সহকারী অধ্যাপক আনিসুজ্জামান মানিক, সহকারী অধ্যাপক মুহম্মদ শরিফুল ইসলাম, সহকারী অধ্যাপক মুহম্মদ মোনতাজ আলী, প্রভাষক শামিমা নাসরিনসহ নিহত আব্দুর রাজ্জাকের সহপাঠীরা বক্তব্য দেন।

নিহত আব্দুর রাজ্জাকের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের একবরপুর গ্রামে। তার বাবার নাম আব্দুস সালাম।

গত শুক্রবার দুপুরে প্রতিবেশী আবুল কালামের ঘরের টিনের চালের পানি সালামের জমিতে এসে পড়ছিল। এর প্রতিবাদ করলে সালামের ওপর হামলা করা হয়। তখন বাবাকে বাঁচাতে এগিয়ে যান রাজ্জাক। এ সময় তাকেও মাথায় আঘাত করে গুরুতর আহত করা হয়।

রাজ্জাককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার ভোরে রাজ্জাক মারা যান।

এ ঘটনায় শিবগঞ্জ থানায় নয়জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।


রাজশাহী/তানজিমুল হক/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়