ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কানাইঘাটে ‘সীমান্ত হাট’ স্থাপন নিয়ে বৈঠক

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ১৫ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কানাইঘাটে ‘সীমান্ত হাট’ স্থাপন নিয়ে বৈঠক

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটের কানাইঘাট উপজেলায় ‘সীমান্ত হাট’ স্থাপনের বিষয়ে বাংলাদেশ-ভারতের যৌথ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সিলেটে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার এল কৃষ্ণামূর্তির উপস্থিতিতে শনিবার কানাইঘাটের সোনাতনপুঞ্জি এলাকায় ১৩১৫ মেইন পিলারের পার্শ্ববর্তী নো-ম্যানস ল্যান্ডে বৈঠক হয়।

বৈঠকে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবুল কালামের নেতৃত্বে সাত সদস্যের এবং ভারতের মেঘালয় রাজ্যের ইস্ট জৈন্তিয়া হিল জেলার ডেপুটি কমিশনার এফ এম দপ্তের নেত্বত্বে ১৫ সদস্যের প্রতিনিধিদল যোগ দেয়।

এ বৈঠকে ‘সীমান্ত হাট’ স্থাপনের জন্য নো-ম্যানস ল্যান্ডে ১ একর ১৭ শতক জমি চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা।

তিনি আরও জানান, দ্রুততম সময়ের মধ্যে এ হাট স্থাপনের লক্ষ্যে উভয়পক্ষ সম্মত হয়েছে। এখন সীমান্ত হাটের ফাইলপত্র চূড়ান্ত করে বাণিজ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।

সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে সীমান্ত হাট স্থাপনের কাজ চলছে। চলতি বছরের শেষ দিকে এ হাট চালু হবে। এ ছাড়া জেলার বিয়ানীবাজারেও নতুন হাট চালুর উদ্যোগ রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।



রাইজিংবিডি/সিলেট/১৫ জুন ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়