ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কিছু নেতার উস্কানিতে পাটকলে অসন্তোষ হচ্ছে : শ্রম প্রতিমন্ত্রী

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিছু নেতার উস্কানিতে পাটকলে অসন্তোষ হচ্ছে : শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা রোববার খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন সভাপতিত্ব করেন। সভায় পাটকল শ্রমিক অসন্তোষ, পরিবহণে চাঁদাবাজি, ফিটনেসবিহীন যানবাহন, খাদ্যদ্রব্যে ভেজাল, ট্রাফিক নিয়ন্ত্রণসহ জনগুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় জেলা আইনশৃঙ্খলা কমিটির উপদেষ্টা শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর শ্রমিকদের মজুরি আওয়ামী লীগ সরকার প্রায় ১০ গুণ বৃদ্ধি করেছে। যা বেসরকারি পাটকলগুলোর চেয়েও অনেক বেশি। তারপরও কিছু অসাধু শ্রমিক নেতা উস্কানি দিয়ে শ্রম অসন্তোষ তৈরির চেষ্টা করছেন। তিনি আগামী এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধ করে চলমান সংকটের সমাধান করার আশ্বাস প্রদান করেন।

কমিটির আরেক উপদেষ্টা খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আকতারুজ্জামান বাবু বলেন, কয়রা, পাইকগাছা এলাকায় অনেকে সাধারণ মানুষের জমি জোর করে দখল করে মাছের ঘের তৈরি করেছে। কিন্তু জমি বাবদ অর্থ তাদের দেওয়া হচ্ছে না। এ ধরনের জবর দখলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানান।

সভায় পুলিশ বিভাগের পক্ষ থেকে পুলিশ সুপার এস এম শফিউল্লাহ জানান, আসন্ন বৌদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে। এ ছাড়া আসন্ন ঈদের ছুটিতে অতিরিক্ত যাত্রী হয়ে বাসের ছাদে ভ্রমণ না করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। পুলিশ কোন ধরনের চাঁদাবাজি করবে না এবং কাউকে চাঁদাবাজি করতে না দেওয়ার ব্যাপারে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন বলেন, রমজানে দ্রব্যমূল্য বৃদ্ধি এবং খাদ্যে ভেজালরোধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করছে প্রশাসন। তিনি মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করে ব্যবসা করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

সভায় সিভিল সার্জন এস এম আব্দুর রাজ্জাক বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/খুলনা/১২ মে ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়