ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কিশোর পলাশের ‘পোষা ময়না’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৬, ২২ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিশোর পলাশের ‘পোষা ময়না’

বিনোদন প্রতিবেদক : ফোক ঘরানার গান গেয়ে দর্শক-শ্রোতাদের মন মাতিয়েছেন কণ্ঠশিল্পী কিশোর পলাশ। বর্তমানে দেশে-বিদেশে স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। এবার ‘পোষা ময়না’ শিরোনামে নতুন গান নিয়ে হাজির হচ্ছেন এই শিল্পী।

‘আমার পোষা ময়না কয় না কথা দুঃখ দেয় দিলে, ও পাখি যারে যা, উইড়া যা তুই উইড়া যা জঙ্গলে’—এমন কথার গানটি রচনা ও সুর করেছেন ‘ভাঙা তরী ছেঁড়া পাল’ খ্যাত জনপ্রিয় এই শিল্পী। সংগীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ুন।

গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। বিকাশ সাহার পরিচালনায় এতে মডেল হয়েছেন জামশেদ শামীম, কবিতা ও সায়েম। সম্প্রতি সুনামগঞ্জের বিভিন্ন মনোরম স্থানে গানটি চিত্রায়িত হয়েছে। জি সিরিজ-অগ্নিবীণার ব্যানারে প্রকাশিত হবে গানটি।

কিশোর পলাশ বলেন, ‘প্রেম-দ্রোহের আবেগঘন রসায়নে গানটির কথাগুলো লেখা। সুরেও সেই প্রবাহমানতা রয়েছে। আহমেদ হুমায়ুন গানটির চমৎকার সংগীত পরিচালনা করেছেন। একইভাবে গানের কথার সঙ্গে মিল রেখে হৃদয়গ্রাহী একটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন বিকাশ সাহা। আশা করছি, সব মিলিয়ে গানটি শ্রোতাদের প্রাণ ছুঁয়ে যাবে।’

আজ বৃহস্পতিবার জি সিরিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে গানটি। এছাড়াও গানটি উপভোগ করা যাবে— রেডিও জি, জিপি মিউজিক এবং রেডিও জি বিডি ডটকম ডট বিডিতে।

কিশোর পলাশের গাওয়া সর্বশেষ প্রকাশিত গান ‘ঘরের বাত্তি’। সাত মাস আগে প্রকাশিত হয় এটি। লোকজ ও জীবনমুখী গানের জন্য তার বেশ খ্যাতি রয়েছে। ‘ভাঙা তরী ছেঁড়া পাল’ গান দিয়ে সংগীতাঙ্গনে পরিচিত হয়ে ওঠা এ শিল্পী। পরবর্তীতে ‘ভবের বাড়ি’, ‘যৌবন গেলে প্রেম হবে না’, ‘কলঙ্কী’, ‘দিল দিয়া যারে ভালোবাসিলাম’, ‘দয়াল’সহ অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়