ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কিশোরগঞ্জে ধর্ষকের যাবজ্জীবন

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিশোরগঞ্জে ধর্ষকের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন  কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার বিকেলে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আওলাদ হোসেন ভুইয়া এ রায় দেন। দণ্ডিত শাহীন মিয়া পলাতক।

রায়ে বিচারক যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা  জরিমানা, অনাদায়ে অতিরিক্ত আরো এক মাসের সশ্রম কারাদণ্ডের সাজা দিয়েছেন। ধর্ষণের ফলে জন্ম নেওয়া শিশু কন্যার পিতৃত্ব, ভরণপোষণ ও উত্তরাধিকার দেওয়ার জন্য আসামিকে নির্দেশ দিয়েছেন। যদি আসামি ওই দায়িত্ব পালনে অপারগ হন, তবে রাষ্ট্রীয়ভাবে সেই অধিকার নিশ্চিত করার জন্য প্রশাসনকে ব্যবস্থা নিতে বলেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পিতৃহারা ধর্ষিতা কিশোরী তার আট বছর বয়সী ছোট ভাইকে নিয়ে বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের গ্রামে বসবাস করত। তাদের মা ঢাকায় কর্মজীবী। এই সুযোগে প্রতিবেশী শাহীন মিয়া তার সঙ্গে নিয়মিত অশালীন আচরণসহ কুপ্রস্তাব দিয়ে আসছিলেন।

২০১২ সালের ২৫ মার্চ রাতে তার বাড়িতে প্রবেশ করে কিশোরীকে ধর্ষণ করেন শাহীন মিয়া। ধর্ষণের ফলে ওই কিশোরী গর্ভবতী হয়ে পড়ে এবং ২০১৩ সালের ২৪ এপ্রিল কন্যা সন্তানের জন্ম দেয়। পরবর্তীতে শিশুটির পিতৃত্বের অধিকার নিয়ে কিশোরী বিচারপ্রার্থী হলে আসামি কর্তৃক শারীরিক অত্যাচারের সম্মুখীন হয়।

এ ঘটনায় ওই কিশোরী বাদী হয়ে ২০১৩ সালের ১৬ জুন শাহীন মিয়াকে আসামি করে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরপরই আসামি পালিয়ে যায়।

রাষ্ট্রপক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এম এ আফজল মামলা পরিচালনা করেন। 



রাইজিংবিডি/কিশোরগঞ্জ/৪ অক্টোবর ২০১৭/রুমন চক্রবর্তী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়