ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কী কথা হলো মোদির সঙ্গে মমতার?

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কী কথা হলো মোদির সঙ্গে মমতার?

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার দুপুরে কলকাতায় রাজ্যপালের সরকারি বাসভবন রাজভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে মমতা বলেন, ‘প্রধানমন্ত্রীকে বলেছি, সিএএ, এনআরসি নিয়ে আপনারা ভাবুন ফের। আমি বলেছি, সিএএ-এনআরসি বাতিল করা হোক’।

ভারতীয় সংবাদমাধ‌্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পর মমতা সাংবাদিকদের বলেছেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা আমার সাংবিধানিক দায়িত্বের মধ্যে পড়ে, সৌজন্যের মধ্যে পড়ে। রাজ্যের ২৮ হাজার কোটি টাকা পাওনা আছে কেন্দ্রের থেকে। তাছাড়া বুলবুলের ৭ হাজার কোটি টাকা বাকি রয়েছে। রাজ্যের টাকা যেটা আমাদের প্রাপ্য, তা মিটিয়ে দেওয়া হয় যাতে, তা বলেছি’।

মমতা বলেন, ‘আজ বলেছি, আপনি (নরেন্দ্র মোদি) আমার অতিথি, জানি না বলা ঠিক হবে কিনা, তবুও বলছি, সিএএ, এনপিআর, এনআরসির বিরুদ্ধে আন্দোলন চলছে। মানুষে মানুষে বৈষম্য হওয়া উচিত নয়। মানুষের ওপর কোনো অত্যাচার যেন না হয়।’

আনন্দবাজার অনলাইন জানিয়েছে, দেশে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), এনআরসি, এনপিআর বিরোধী আন্দোলনে একেবারে প্রথম সারির মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। সিএএ পাশ হওয়ার পর এই প্রথম কলকাতায় এলেন নরেন্দ্র মোদি। ঘটনাচক্রে তিনি এ শহরে আসার আগের দিনই নতুন নাগরিকত্ব আইন বিজ্ঞপ্তি জারি করে লাগু হয়েছে সরকারিভাবে। মোদির সফর উপলক্ষে গত কয়েক দিন ধরেই বিক্ষোভের প্রস্তুতি চলছিল শহরে। শনিবার দুপুরের আগেই বিভিন্ন রাস্তায় শুরু হয় বিক্ষোভ। এ সবের মধ্যেই বিকেলে দমদম বিমানবন্দরে এসে পৌঁছায় প্রধানমন্ত্রীর (নরেন্দ্র মোদি) বিমান।

রেস কোর্স থেকে মোদির কনভয় রাজভবনে ঢোকার পথ আগে থেকেই জনশূন্য করে রেখেছিল পুলিশ। রাজভবনে মোদিকে স্বাগত জানান রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী। তার পর একান্তে বেশকিছু ক্ষণ কথা বলেন দুজনে। রাজভবন থেকে বেরোনোর পথে গাড়ি থেকে নেমে পড়েন মমতা।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


ঢাকা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়