ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কুনিও হত্যা মামলায় ম্যাজিস্ট্রেটসহ ৮ জনের সাক্ষ্যগ্রহণ

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ২৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুনিও হত্যা মামলায় ম্যাজিস্ট্রেটসহ ৮ জনের সাক্ষ্যগ্রহণ

নিজস্ব  প্রতিবেদক, রংপুর : রংপুরে জাপানি নাগরিক হোসি কুনিও  হত্যা মামলায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

রোববার দুপুরে  রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশচন্দ্র সরকারের আদালতে এই সাক্ষ্যগ্রহণ করা হয়। এ নিয়ে ১৮, ২৩ ও ২৪ জানুয়ারিসহ ৫ কার্যদিবসে ২৫ জনের সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলো।

বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রথিশচন্দ্র ভৌমিক জানান, সাক্ষ্যগ্রহণের পঞ্চম দিনে রোববার আদালতে সাক্ষ্য দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রে আবু তালেবসহ ৮ জন।

ম্যাজিস্ট্রে আবু তালেব কুনিও হত্যা মামলার আসামিদের ১৬৪ ধারায় জবানবন্দি করিয়েছিলেন। এ ছাড়া সাক্ষ্য দিয়েছেন আবদুল জলিল, গোলাম জাকারিয়া, আয়শা জাকারিয়া, আব্দুল জলিল, শফিকুল ইসলাম, ফারুক ইসলাম ও সোহেল আজাদ।

এ মামলায় ৫৭ জনকে সাক্ষী করা করেছে। আগামীকাল ৩০ ও ৩১ জানুয়ারি  এবং ২ ও ৫ ফেব্রুয়ারি বাকি সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন বিচারক।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আফতাব হোসেন ও আবুল হোসেন।

এর আগে সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে হোসি কুনিও হত্যা মামলায় গ্রেপ্তার ৫ আসামি জেএমবির রংপুর আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, সদস্য ইছহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ  ও সাখাওয়াত হোসেনকে আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩ অক্টোবর সকালে হোসি কুনিওকে কাউনিয়া উপজেলার আলুটারি এলাকায়  জেএমবির জঙ্গিরা হত্যা করে।



রাইজিংবিডি/রংপুর/২৯ জানুয়ারি ২০১৭/নজরুল মৃধা/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়