ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুমিল্লায় খন্দকার মোশারফের বিরুদ্ধে লড়বেন সেলিমা আহমেদ

জাহাঙ্গীর আলম ইমরুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুমিল্লায় খন্দকার মোশারফের বিরুদ্ধে লড়বেন সেলিমা আহমেদ

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা-২ (তিতাস-হোমনা) আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়বেন সেলিমা আহমেদ মেরী।

দু’জনই হেভিওয়েট প্রার্থী। সেলিমা আহমেদ মেরী বাংলাদেশ উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি ও নিটল-নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান। তিনি ব্যবসায়ী নেতা নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমদের স্ত্রী।

এই আসনটি মূলত বিএনপির দূর্গ হিসেবে বিবেচিত হয়। কেননা এ আসন থেকে বিএনপি’র প্রাক্তন মন্ত্রী এমকে আনোয়ার চার বার নির্বাচিত হন। এ কারণে এই আসনে ইতি পূর্বে কোন শক্তিশালী প্রার্থীকে আসতে দেখা যায়নি। এমকে আনোয়ার মারা যাবার পর আসনটি নিজেদের পক্ষে অনেকটাই গুছিয়ে আনেন হোমনা উপজেলা আ’লীগের সভাপতি ও পপি লাইব্রেরির মালিক শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুল মজিদ।

অন্যদিকে বিগত প্রায় এক বছর যাবত তিতাস-হোমনায় বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন সেলিমা আহমেদ মেরী। নানান সমীকরণের বিবেচনায় ব্যবসায়ী ও সিআইপি সেলিমা আহমদ মেরীকেই এ আসনের জন্যে হেভিওয়েট বিবেচনা করে মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামীলীগ।

সিআইপি সেলিমা আহমদ মেরী বলেন, ‘নারীর ক্ষমতায়ন হলে বাংলাদেশ এগিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীর উন্নয়নে কাজ করছেন দীর্ঘদিন যাবত। তিতাস হোমনার নারীদের এগিয়ে নিয়ে যাবার জন্য আমি নিজেকে সব সময় নিবেদিত রাখতে চাই।’

তিতাস উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মহসীন ভূইয়া বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রার্থীকে জয়ী করার জন্য তিতাস আওয়ামীলীগ ঐক্যবদ্ধ।’

এদিকে মেরীর মনোনয়নকে কেন্দ্র করে তিতাস ও হোমনায় আওয়ামীলীগের দীর্ঘ দিনের বিভক্তি আরো জোরালো হয়ে উঠছে। মেরী ইতোমধ্যে তিতাস-হোমনায় মহিলা ভোটারদের কাছে প্রিয় হতে পারলেও আওয়ামীলীগের সকল পক্ষকে এক করতে না পারলে মেরির জন্যে বিজয় ছিনিয়ে আনা সহজ হবে না বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

কারণ এ আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বিশ্লেষকরা তার সাথে জয়ী হওয়া চ্যালেঞ্জিং হবে বলে মনে করছেন। 



রাইজিংবিডি/কুমিল্লা/৯ ডিসেম্বর ২০১৮/জাহাঙ্গীর আলম ইমরুল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়