ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কুমিল্লায় ভারতীয় ভিসা সেন্টার চালু

জাহাঙ্গীর আলম ইমরুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুমিল্লায় ভারতীয় ভিসা সেন্টার চালু

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় আনুষ্ঠানিকতা ছাড়াই চালু হয়েছে ভারতীয় ভিসা আবেদন সেন্টারের কার্যক্রম।

আজ রোববার থেকে নগরীর নজরুল এভিনিউ এলাকায় শুরু হয়েছে এর কার্যক্রম। কর ভবনের বিপরীতে গাঙচিল ভবনের দ্বিতীয় তলায় ভিসা সেন্টার আর নিচতলায় স্থাপন করা হয়েছে ভিসার টাকা জমা দেxয়ার সুবিধার্থে ইউক্যাশের বুথ।

ঢাকা ও চট্টগ্রামসহ দেশের অন্যান্য বিভাগীয় শহরে থাকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোতে ভিসা প্রত্যাশীদের চাপ থাকায় বিভিন্ন জেলায় ভিসা আবেদন কেন্দ্র খুলছে ভারতীয় হাইকমিশন। এরই অংশ হিসেবে দেশের সীমান্তবর্তী জেলা কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র খোলায় ভোগান্তি কমবে। প্রথম দিন সকাল থেকে কুমিল্লা সেন্টারে ভিসা প্রার্থীরা আসতে শুরু করেছেন। সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত শতাধিক লোক ভিসার কাগজ জমা দিয়েছেন।

ভিসা সেন্টারের সুপারভাইজার জাসেদ হোসেন বলেন, আপাতত তারা কাজ শুরু করেছেন। আনুষ্ঠানিকভাবে এ সেন্টার উদ্বোধন কবে হবে তা ভারতীয় দূতাবাস কর্তৃপক্ষ জানে। সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভিসা আবেদন গ্রহণ করা হবে এবং দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে পাসপোর্ট বিতরণ কার্যক্রম। আবেদন জমা দেওয়ার ৭ কর্মদিবস পর পাসপোর্ট বিতরণ করা হবে।



রাইজিংবিডি/কুমিল্লা/১৩ জানুয়ারি ২০১৯/জাহাঙ্গীর আলম ইমরুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়