ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কোটালীপাড়া কৃষক লীগে মুফতি হান্নানের ভাই: তদন্ত সম্পন্ন

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ১৩ এপ্রিল ২০২১  
কোটালীপাড়া কৃষক লীগে মুফতি হান্নানের ভাই: তদন্ত সম্পন্ন

জঙ্গি নেতা মুফতি হান্নানের আপন খালাতো ভাই মুন্সি মাহফুজ হাসানাত কামরুলকে সভাপতি করে কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের কমিটি গঠন করা হয়েছিল। সম্প্রতি পাঁচ সদস্যের তদন্ত কমিটি তদন্ত কাজ সম্পন্ন করেছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত তদন্তে কোটালীপাড়ার ১১ ইউনিয়ন কমিটির মধ্যে ৮ ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন। অবশ্য তাদের সবাই কোটালীপাড়া উপজেলা কৃষকলীগের বিষয়ে কোনো অভিযোগ করেননি।

তাছাড়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ ও সাবেক সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবীর, বর্তমান পৌর মেয়র শেখ কামাল হোসেন, সাবেক পৌর মেয়র অহেদুল ইসলাম হাজরা, উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, জেলা কৃষক লীগের সভাপতি শেখ লুৎফর রহমান গঞ্জর, সাধারণ সম্পাদক আব্দুর রহমানসহ বেশ কয়েক জন আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তদন্ত কমিটির সদস্যরা অভিযুক্ত ও অভিযোগকারী নেতা-কর্মীদের সঙ্গে আলাদাভাব বসে কথা বলেন।

তদন্ত কমিটির প্রধান কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি শরীফ আশরাফ আলী বলেন, ‘তারা তদন্ত করে তদন্ত রিপোর্ট কেন্দ্রীয় কমিটির কাছে জমা দেবেন। এ বিষয়ে তারা তাদের সিদ্ধান্ত দেবেন।’

এর আগে ‘কোটালীপাড়ায় কৃষকলীগের কমিটি বাতিলের দাবি’ শিরোনামে রাইজিংবিডিতে একটি প্রতিবেদন প্রকাশ হয়।

উল্লেখ্য, গত বুধবার (৭ এপ্রিল) সকালে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা কৃষক লীগের একাংশ ও আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের আয়োজনে বর্তমান কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়- মুন্সি মাহফুজ হাসানাত কামরুল একজন অরাজনৈতিক ব্যক্তি। কামরুলের আপন খালাতো ভাই জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নান। সম্মেলন না করে একটি মহল অর্থের বিনিময়ে রাতের আধারে গত ৪ এপ্রিল এই বিতর্কিত কমিটি গঠন করেছেন। 

গত শুক্রবার (৯ এপ্রিল) কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি শরীফ আশরাফ আলীকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়। 

কমিটির অন্যন্যা সদস্যরা হলেন কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি এম.এ.ওয়াদুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী ও সদস্য মো. সিরাজুল ইসলাম।

বাদল সাহা/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়