ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্রেতার অপেক্ষায়

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রেতার অপেক্ষায়

নিজস্ব প্রতিবেদক : বাঁশের সঙ্গে সারি সারি বেঁধে রাখা হয়েছে ছোট, মাঝারি ও বড় আকৃতির গরু। প্রখর রোদেও গরুর পাশে দাঁড়িয়ে আছেন ব্যাপারি। কেউ গরুর যত্ন করছেন। কেউ কেউ অলস সময় পার করছেন। হাটে পর্যাপ্ত পশু আছে, তবে ক্রেতার দেখা নেই। ক্রেতার অপেক্ষায় প্রহর গুনছেন পশু ব্যবসায়ীরা।

হাটের ইজারাদারদের পক্ষ থেকে মাইকে বলা হচ্ছে, কোনো সমস্যা হলে তাদের জানাতে। পশু বিক্রি করলে যেন ঠিকমতো হাসিল পরিশোধ করা হয়, সেজন্য অনুরোধ জানানো হচ্ছে।

শুক্রবার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজধানীর মিরপুর-১৪ নম্বর মোড়ে অস্থায়ী গরুর হাটে এসব চিত্র দেখা গেছে।

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা তিন-চার দিন আগেই এ হাটে এসেছেন। বেশিরভাগ বিক্রেতাই একটি গরুও বিক্রি করতে পারেননি। তবে কোনো কোনো বিক্রেতা একটি বা দুটি গরু বিক্রি করেছেন। তবে তারা আশা করছেন, আজ (শুক্রবার) সন্ধ্যা থেকে পুরোদমে বিক্রি শুরু হবে।

টাঙ্গাইল থেকে দুটি গরু নিয়ে হাটে এসেছেন আবু তাহের। তিনি বলেন, ‘তিন দিন হলো হাটে এসেছি। কিন্তু ক্রেতা পাচ্ছি না।’ গরু দুটির মধ্যে একটি ১ লাখ ও অন্যটি ৯০ হাজার টাকা পেলেই বিক্রি করবেন বলে জানান তিনি।  

ফরিদপুর থেকে ১৬টি গরু নিয়ে এসেছেন মানিক মিয়া। তিনি বলেন, চার দিন আগে এসেছি। এখন পর্যন্ত মাত্র তিনটি গরু বিক্রি করেছি। গতকাল বৃষ্টির জন্য কেউ হাটে আসেনি। আশা করছি, আজ বিকেল বা সন্ধ্যা থেকে বিক্রি শুরু হবে।

সিরাজগঞ্জ থেকে আসা মাহিদুল ইসলাম জানান, তিনি তার এলাকা থেকে ৩০টি গরু কিনে এনেছেন বিক্রি করার জন্য। একটি গরুও বিক্রি করতে পারেননি। তবে আশা করছেন, সন্ধ্যা থেকে বিক্রি করতে পারবেন।

মিরপুর-১৪ নম্বর হাট ঘুরে দেখা গেছে, ছোট ও মাঝারি আকৃতির গুরু বেশি এসেছে। বড় আকৃতির গরু খুব একটা নেই।

হাটের স্বেচ্ছাসেবকরা জানিয়েছেন, এখানে সর্বোচ্চ ২ থেকে আড়াই লাখ টাকা দামের গরু এসেছে।

হাটে অল্প কিছু ছাগলও দেখা গেছে। এগুলোর দাম ৬ হাজার থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত বলে জানিয়েছেন বিক্রেতারা।


রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৯/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়