ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ক্ষমা চেয়ে পার পেলেন মিকা

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৬, ২২ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্ষমা চেয়ে পার পেলেন মিকা

মিকা সিং

বিনোদন ডেস্ক: গায়ক মিকা সিংয়ের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ফেডারেশন অব ওয়েস্টার্ন সিনে এমপ্লোয়িস (এফডাব্লিউআইসিই)।

সম্প্রতি পাকিস্তানে একটি অনুষ্ঠানে গান গাওয়ায় মিকাকে নিষিদ্ধ করে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (এআইসিডাব্লিউএ) এবং ফেডারেশন অব ওয়েস্টার্ন সিনে এমপ্লোয়িস (এফডাব্লিউআইসিই)। পাশাপাশি বলিউড ইন্ডাস্ট্রির সকল কলাকুশলীদের মিকার সঙ্গে কাজ করা থেকে বিরত থাকারও নির্দেশ দেয়া হয়। এক সংবাদ সম্মেলনে ভারতীয়দের ও ফেডারেশনের কাছে ক্ষমা চান মিকা। এরপরই এফডাব্লিউআইসিই এ গায়কের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে। 

ক্ষমা চেয়ে মিকা বলেন, ‘অনেক আগেই এই চুক্তিটি হয়েছিল। কিন্তু আমি সেখানে গিয়েছি ৩৭০ ধারা তুলে নেয়ার সময়, যা ঠিক ছিল না। আমি ফেডারশনকে জানিয়েছি এটি ভুল ছিল। আমি এই ভুলের জন্য ক্ষমা চাইছি। আমি ভিসা পেয়েছি তাই গিয়েছি। ভিসা পেলে আপনারাও যেতেন।’

মিকার বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার প্রসঙ্গে সংবাদ সম্মেলনে এফডাব্লিউআইসিইয়ের সাধারণ সম্পাদক অশোক দুবে বলেন, ‘মিকার পাকিস্তানে পারফর্মের বিষয়টিতে আমরা খুবই দুঃখ পেয়েছি এবং এটি এমন একটা সময় ছিল যখন পাকিস্তানের কারণে ভারতীয়রা কষ্টে ছিল। ভারতীয় শিল্পীদের কাছ থেকে এ ধরনের আচরণ কাম্য নয়। যাহোক, আমরা এখন মিকার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিচ্ছি।’

জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বিলুপ্তির পর ভারত-পাকিস্তানের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। থমকে গিয়েছে দুই দেশের বাণিজ্য ও যোগাযোগ ব্যবস্থা। যার প্রভাব পড়েছে দুই দেশের বিনোদন ইন্ডাস্ট্রিতেও। এমনকী ভারতীয় সিনেমা নিষিদ্ধ করা হয়েছে পাকিস্তানের প্রেক্ষাগৃহে। এরই মধ্যে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের আত্মীয় আদনান আসাদের মেয়ের বিয়ের অনুষ্ঠানে পারফর্ম করেন মিকা সিং ও তার টিম। এরপরই এ গায়কের উপর নিষেধাজ্ঞা আরোপ হয়।


রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৯/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়