ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কয়রা-পাইকগাছায় জমি সংক্রান্ত বিরোধ বাড়ছে

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কয়রা-পাইকগাছায় জমি সংক্রান্ত বিরোধ বাড়ছে

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা রোববার দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সভাপতিত্ব করেন। কমিটির উপদেষ্টা খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আকতারুজ্জামান বাবু সভায় উপস্থিত ছিলেন।

সভায় আকতারুজ্জামান বাবু বলেন, কিছু স্বার্থান্বেষী দীর্ঘদিন যাবত খুলনা-৬ আসনের কয়রা ও পাইকগাছা এলাকায় সরকারি জলমহালসহ নিরীহ জনগণের ঘের দখল করে রেখেছে। ফলে ওই এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধ ও হামলা-মামলার সংখ্যা বাড়ছে।

তিনি এসব দখলদারের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি নির্দেশনা দেন।

পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বলেন, থানায় গিয়ে জিডি করা, পুলিশি ছাড়পত্র পাওয়াসহ অন্যান্য সেবা পেতে কোনো ধরনের ভোগান্তির শিকার হলে সরাসরি পুলিশ সুপারকে অবহিত করুন। তাৎক্ষণিকভাবে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মহাসড়কে লাইসেন্স, ফিটনেস ও রুট পারমিট ছাড়া কোনো গাড়ি চলতে দেওয়া হবে না বলে সতর্ক করেন পুলিশ সুপার।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ময়ুর নদসহ ২২টি খাল দখলমুক্ত করার কাজ খুব শিগগিরই শুরু করা হবে। বিভিন্ন বিভাগের সমন্বয়ে গঠিত যৌথ কমিটি এ কাজ বাস্তবায়ন করবে। মামলা জট কমাতে গ্রাম আদালতগুলোকে সক্রিয় করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় খাদ্যে ভেজাল প্রতিরোধ, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ, মিথ্যা মামলা প্রত্যাহার, অবৈধ দখল উচ্ছেদসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সিভিল সার্জন এস এম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/খুলনা/৯ জুন ২০১৯/ মুহাম্মদ নূরুজ্জামান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়