ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খারেজি সনদের রাষ্ট্রীয় স্বীকৃতি প্রত্যাহারের দাবি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৮, ২০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খারেজি সনদের রাষ্ট্রীয় স্বীকৃতি প্রত্যাহারের দাবি

নিজস্ব প্রতিবেদক : কওমি নামধারী ওহাবি মতবাদভিত্তিক খারেজি শিক্ষা ও সনদের রাষ্ট্রীয় স্বীকৃতির প্রতিবাদ ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ব সুন্নি আন্দোলন।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিশ্ব সুন্নি আন্দোলনের ঢাকা মহানগর শাখার উদ্যোগে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ইসলামের মূল ধারার সম্পূর্ণ বিপরীত ঈমানবিনাশী, দ্বিন বিকৃতিকারী বাতিল ওহাবি মতবাদভিত্তিক কওমি নামধারী খারেজি কেন্দ্রসমূহের সরকারি স্বীকৃতি ইসলামের বিরুদ্ধে এবং রাষ্ট্রের জন্য সুদূরপ্রসারী মারাত্মক ক্ষতিকর।

তারা বলেন, কোনো বিতর্কিত বিশেষ মতবাদের গোষ্ঠীগত অস্বাভাবিক ধারাকে রাষ্ট্রীয় স্বীকৃতি ভীষণ অযৌক্তিক।

বক্তারা আরো বলেন, দুনিয়াব্যাপী ইসলাম-মুসলিম মিল্লাত ও মানবতার চলমান মহাবিপর্যয় ও ইসলাম হুকুমত, শরিয়ত, জিহাদসহ আরো ছদ্মনামে সকল প্রতরণা ও সকল খুন, সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্রবাদ, পাশবতার মূলে রয়েছে এসব ওহাবি, খারেজি, তালেবানি আখড়া।

নেতৃবৃন্দ বলেন, এসব আখড়ায় ইসলামের কোনো আলেম তৈরি হয় না, বরং শিক্ষার্থীদের নিপীড়ন ও বিভ্রান্ত করে ইসলামের বিকৃত অপব্যাখ্যার মাধ্যমে ওহাবি মতবাদে দীক্ষিত করে মানসিক বিকারগ্রস্ত উগ্রবাদী জীব হিসেবে তৈরি করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর শাখার বিশ্ব সুন্নি আন্দোলনের আহ্বায়ক ড. আল্লামা কাওসারুল আমিন,  ঢাকা মহানগর শাখার বিশ্ব সুন্নি আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক নুরুল আলম সাঈদ, সাধারণ সম্পাদক মাঈনুল বারী জাকারিয়া প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৭/ হাসিবুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়