ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খালেদা-তারেকের বিরুদ্ধে সাক্ষ্য ১ মার্চ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ২৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদা-তারেকের বিরুদ্ধে সাক্ষ্য ১ মার্চ

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১৬ বিবাদীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে আগামী ১ মার্চ ধার্য করেছেন আদালত।

ড্যান্ডি ডাইং কোম্পানির ঋণ খেলাপির ওই মামলায় রোববার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু বিবাদীপক্ষের আইনজীবীরা সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময়ের আবেদন করেন।

ঢাকার প্রথম অর্থঋণ আদালতের বিচারক নাসরিন জাহান বিবাদীপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এদিন ঠিক করেন।

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, খালেদা জিয়ার পক্ষে ইস্যু গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট পিটিশন করা হয়েছে  জানিয়ে সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময়ের আবেদন করা হয়। তবে সে বিষয়ে আদালতে কোনো আদেশ দাখিল করা হয়নি। সে আদেশ দাখিলের জন্য বিচারক আগামী ১ মার্চ দিন ধার্য করেছেন। অন্যথায় সাক্ষ্যগ্রহণ করা হবে বলে জানিয়েছেন আদালত।

মামলাটিতে গত বছরের ২২ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তারেক রহমানসহ ১৬ বিবাদীর বিরুদ্ধে ইস্যু গঠন করেন একই আদালত।

মামলার আসামীরা হলেন- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং তার দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান, প্রয়াত সাঈদ এস্কাদারের ছেলে শামস এস্কান্দার ও সাফিন এস্কান্দার, মেয়ে সুমাইয়া এস্কান্দার, স্ত্রী বেগম নাসরিন আহমেদ, গিয়াস উদ্দিন আল মামুন, মামুনের স্ত্রী শাহীনা ইয়াসমিন, কাজী গালিব আহমেদ, মিসেস শামসুন নাহার ও মাসুদ হাসান, প্রয়াত বিবাদী মোজাফফরের স্ত্রী শামসুন্নাহার এবং ছেলে মাসুদ হাসান।

ড্যান্ডি ডাইং কোম্পানির ৪৫ কোটি টাকা খেলাপি ঋণের ওই মামলায় এর  আগে বিবাদী হিসেবে থাকা কোকা মারা যাওয়ায় ২০১৫ সালের ১৬ মার্চ একই আদালত খালেদা জিয়া ও কোকার স্ত্রী সন্তানদের বিবাদী হিসেবে পক্ষভুক্ত করেন।

২০১৩ সালের ২ অক্টোবর ঢাকার প্রথম অর্থঋণ আদালতে মামলাটি করেন সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয় শাখার সিনিয়র নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। ৪৫ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার ২৯৫ টাকা ঋণ খেলাপির অভিযোগে এ মামলা দায়ের করা হয়।


রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়