ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

খুলনা জেলা ইজতেমায় জুমার নামাজে লাখো মুসল্লি

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনা জেলা ইজতেমায় জুমার নামাজে লাখো মুসল্লি

খুলনায় জেলা ইজতেমায় জুমার নামাজের পর তালিম

নিজস্ব প্রতিবেদক, খুলনা : আল্লাহ পাকের সন্তুষ্টি লাভের আশায় খুলনা জেলা ইজতেমায় জুমার নামাজে লাখো মুসল্লি উপস্থিত হন।

শুক্রবার বেলা ২টায় জুমার নামাজ শুরু হয়। ইজতেমাস্থল ও তার পার্শ্ববর্তী পীর খানজাহান আলী (র.) সেতু বাইপাস সড়কে দাঁড়িয়ে মুসল্লিরা নামাজ আদায় করেন।

খুলনা মহানগরী ও পার্শ্ববর্তী এলাকা থেকে ইজতেমায় জুমার নামাজ আদায়ের জন্য বেলা ১১টার পর থেকে মুসল্লিরা আসতে থাকেন। বাইপাস সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। নগরীর ময়লাপোতা মোড়, সাচিবুনিয়া মোড়, কৈয়া বাজারে ট্রাফিক পুলিশ যানবাহন নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করে।

নগরীর ময়লাপোতা মোড়, সোনাডাঙ্গা বাস টার্মিনাল, পীর খানজাহান আলী (র.) সেতু ও কৈয়া বাজার এলাকার তিন কিলোমিটার দূর থেকে মুসল্লিরা পায়ে হেঁটে আসতে থাকেন।

জুমার নামাজ শেষে আম বয়ানে ঈমান, আকিদা, তাক্বওয়া, খোদাভীতি এবং জানমালের কোরবানির মাধ্যমে ইসলামের দাওয়াত সব মানুষের কাছে পৌঁছানোর ওপর গুরুত্বারোপ করা হয়। এ ছাড়াও কোরান-হাদীসের আলোকে জীবন গড়তে আহ্বান জানানো হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের অদূরে জিরোপয়েন্ট এলাকায়  তিন দিনের জেলা ইজতেমা বৃহস্পতিবার শুরু হয়।

ইজতেমায় খুলনার কয়রা, পাইকগাছা, দাকোপ, বটিয়াঘাটা, ডুমুরিয়া, ফুলতলা, তেরখাদা, দিঘলিয়া, রূপসা ও বাগেরহাট জেলার মোংলা উপজেলার মুসল্লিরা জামায়াতে অংশ নিয়েছেন। এ ছাড়া বিদেশি ১৫টি জামাতের ২০০ জন ধর্মপ্রাণ মুসলমান অংশ নিয়েছে বলেও কমিটির সূত্রে জানানো হয়েছে। দেশগুলো হচ্ছে সৌদি আরব, মরক্কো, সুদান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, কাতার, দক্ষিণ আফ্রিকা ইত্যাদি।

জেলা ইজতেমার সমন্বয়কারী কাজী মো. তারেক জানান, শনিবার জোহরের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।



রাইজিংবিডি/খুলনা/১০ ফেব্রুয়ারি ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়