ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

খুলনায় নারীদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে রুমানার দলের জয়

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় নারীদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে রুমানার দলের জয়

আব্দুল্লাহ এম রুবেল : খুলনায় নারী ক্রিকেটারদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে রুমানা আহমেদের সবুজ দল। রোববার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ২২ রানে জাহানারা আলমের লাল দলকে পরাজিত করেছে।

এদিন আগে ব্যাট করে শায়লা শারমিনের ব্যাটে ভর করে সবুজ দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে জাহানারা আলমের লাল দল ৪৯.৫ ওভারে ১৩৮ রান করে অলআউট হয়ে যায়।

আগে ব্যাট করতে নেমে সবুজ দলের শুরুটা হয়েছিল দারুণ। সানজিদা ও আয়েশা রহমানের ব্যাটে রুমানার দল উদ্বোধনী জুটিতে ৫০ রান সংগ্রহ করে। ১৮ রান করে আউট হয়ে যান আয়েশা রহমান শুকতারা। এরপর দলীয় ৫৫ রানে ব্যাক্তিগত ২৮ রান করে আউট হন সানজিদা। ৪৫ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এরপর দ্রুত আরও তিনটি উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে সবুজ দল। তবে দলের হাল ধরেন শায়লা শারমিন।

মাঝে ভালো খেলতে থাকা সালমা খাতুনও ২৬ রান করে আউট হয়ে যান। সালমা খাতুন ৬৬ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন। এরপর একপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও অন্যপ্রান্তে আগলে রাখেন শায়লা শারমিন। শেষ পর্যন্ত তার ব্যাটে ভর করেই সবুজ দল ১৬০ রানের সংগ্রহ পায়। শায়লা ৭৪ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন।

জাহানারা আলমের দলের হয়ে বোলিংয়ে উজ্জল ছিলেন রিতু মনি। মাত্র ২২ রান খরচায় প্রতিপক্ষের ৫ ব্যাটারকে বিদায় করেন তিনি। এছাড়া ২টি উইকেট নেন নাহিদা আক্তার।

জবাবে ব্যাট করতে নেমে জাহানারা আলমের লাল দল শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। দলের নিয়মিত উইকেট পতনের মধ্যে ব্যাটিং দৃঢ়তা দেখান শারমিন সুলতানা। উদ্বোধনী ব্যাটার হিসেবে খেলতে নেমে একাই দলকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন। তবে অন্য ব্যাটারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত জয় থেকে ২২ রানে দূরেই থামতে হয় জাহানারার দলকে। দলের সপ্তম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে খেলেন ৬৬ রানের দুর্দান্ত ইনিংস। ১০৬ বল মোকাবেলায় ৬টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। অন্য ব্যাটারদের মধ্যে কেবল দুই অঙ্কের কোটায় রান করতে পেরেছেন ফারজানা হক পিংকি ১৩ ও ইসমা তানজিমা।

বিজয়ী দলের হয়ে ২টি করে উইকেট নেন খাদিজাতুল কুবরা ও অধিনায়ক রুমানা আহমেদ। একটি করে উইকেট নেন তৃপ্তি মন্ডল, সালমা খাতুন ও লতা মন্ডল।

এ ম্যাচের মধ্যে দিয়ে দু’দলের দু’টি একদিনের প্রস্তুতি ম্যাচ সম্পন্ন হল। গত শুক্রবার প্রথম ম্যাচে জয় পেয়েছিল জাহানারা আলমের দল। আগামী মঙ্গলবার দুই দল নিজেদের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। পরদিন বুধবার অনুষ্ঠিত হবে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।



রাইজিংবিডি/খুলনা/২০ আগস্ট ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়